বৃহস্পতিবার, ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

অস্বাভাবিকভাবে চালের মূল্য বৃদ্ধিতে ভোক্তা অধিকারের অভিযান

নিজস্ব প্রতিবেদক ॥ দিনের ব্যবধানে চালের অস্বাভাবিক মূল্য বৃদ্ধিতে অভিযানে নামে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার মনিটরিং দল। দেশব্যাপী চালের উপর অভিযান পরিচালনার অংশ হিসেবে ঢাকা মহানগরীর যাত্রাবাড়ীর কাজলা ও কলাপট্টি এলাকায় অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়।

এ সময় চালের মূল্য তালিকা প্রদর্শনে না করা, মূল্য তালিকায় প্রদর্শনকৃত মূল্য অধিক মূল্যে চাল বিক্রি, ক্যাশ মেমো সংরক্ষণ না করা, পূর্বের দরের ক্রয়কৃত চালে ১ দিনের ব্যবধানে মূল্য অস্বাভাবিকভাবে বৃদ্ধি করা ইত্যাদি  অপরাধে কাজলা এলাকার কুতুবদিয়ার মেসার্স মুছা রাইস এজেন্সিকে ৫০ হাজার টাকা, মেসার্স খাদ্য ভান্ডারকে ৫০ হাজার টাকা, মেসার্স কাজী ট্রেঢার্সকে ২০ হাজার টাকা এবং কলাপট্টি এলাকার মেসার্স হাজী নয়ন ট্রেডার্সকে ৫০ হাজার টাকা এবং মেসার্স করিম রাইস এজেন্সিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

আজকের অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান মোঃ আব্দুল জব্বার মন্ডল এবং প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শরিফুল ইসলাম। অভিযান সম্পর্কে আব্দুল জব্বার মন্ডল জানান, মাননীয় বাণিজ্য মন্ত্রী মহোদয়ের নির্দেশনায় এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের সার্বিক তত্ত্বাবধানে দেশব্যাপী চালের উপর অভিযান পরিচালনা করা হচ্ছে। আমরা নিয়মিত বাজার মনিটরিং এর পাশাপাশি ব্যবসায়ীদের সচেতন কার্যক্রম অব্যাহত রেখেছি। আমরা ব্যবসায়ী ভাইদের আহবান জানাই বাজারে কৃত্তিম সংকট তৈরি করে চালের দাম বৃদ্ধি করবেন না। কেউ এধরনের চেষ্টা করলে তার বিরুদ্ধে জরিমানা সহ লাইসেন্স বাতিলের মত কঠোর পদক্ষেপ গ্রহন করা হবে। আজ ৫টি প্রতিষ্ঠানকে সর্বমোট ২ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ