সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

এখনো নিখোঁজ ৩ ফায়ার কর্মী: সীতাকুণ্ড ট্রাজেডি 

স্টাফ রিপোর্টার:- চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত নিহত ৪১ জনের মধ্যে ৯ জন ফায়ার সার্ভিসকর্মী। তবে ফায়ার সার্ভিসের আরও তিন কর্মী নিখোঁজ রয়েছেন।

সোমবার (৬ জুন) ফায়ার সার্ভিস সদর দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া) মো. শাহজাহান শিকদার  এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ফায়ার সার্ভিসের আরও তিন কর্মী নিখোঁজ রয়েছেন। ইতি মধ্যে একজনের পরিচয় সনাক্ত করা গেছে। তাঁর নাম মোঃ ইমরান হোসেন মজুমদার, তিনি নিহত লিডার।

তিনি বলেন, গত শনিবার রাত ১১টা ২৫ মিনিটে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। এসময়ে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ফায়ার ফাইটাররাও হতাহত হয়েছেন। এর মধ্যে এখন পর্যন্ত ফায়ার সার্ভিসের নয়জনের মৃত্যু হয়েছে। এছাড়া নিখোঁজ রয়েছেন আরও তিনজন। চিকিৎসাধীন ১৫ জনের মধ্যে ১ জন সুস্থ হয়ে স্টেশনে ফিরেছেন। আরও ১২ জন চট্টগ্রাম সিএমএইচে চিকিৎসাধীন রয়েছেন। গুরুতর আহত ২ জন ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন  ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন ।

জেলা প্রশাসনের তথ্যমতে অগ্নিকাণ্ড ও ভয়াবহ বিস্ফোরণে মৃতের সংখ্যা ৪১ জন। দগ্ধ ও আহত প্রায় ২০০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাতেই শনাক্ত হওয়া নিহতদের জেলা প্রশাসনের সহায়তায় পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

ফায়ার সার্ভিস জানায়, আগুন লাগার প্রায় ৪০ ঘণ্টা পার হলেও তা নিয়ন্ত্রণে আসেনি। এখনো বেশ কয়েকটি কনটেইনার দাউ দাউ করে জ্বলছে। ধোঁয়া বেরোচ্ছে বেশ কয়েকটি কনটেইনার থেকে।

আরও পড়ুন-সীতাকুণ্ডে বিস্ফোরণ : মরদেহ হস্তান্তর চলছে : ২২ জনের মরদেহ হস্তান্তর

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ