শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আবারও জুন মাসেই সেরার তালিকায় মুশফিক

স্পোর্টস রিপোর্টার ॥ এক বছর আগে ঠিক জুন মাসেই আইসিসির মাসের সেরা ক্রিকেটারের তালিকায় ছিলেন বাংলাদেশ ব্যাটসম্যান মুশফিকুর রহিম। আবারও সেই জুনেই মাস সেরার তালিকায় জায়গা করে নিলেন মুশফিক। গতবারের মতো এবারও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ভালো খেলেই মাস সেরার দৌড়ে নিজের নাম তুলেছেন তিনি। শুধু মুশফিকই নন, সেরার তালিকায় আছেন মনোনয়ন পাওয়া অন্য দুজন হলেন শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও আসিথা ফার্নান্দো।

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজে অসাধারণ নৈপুন্য দেখান। সিরিজের প্রথম ম্যাচে ১০৫ রানের ইনিংস খেলে বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে ৫ হাজার রান করেন মুশফিক। পরের ম্যাচেও তার ব্যাট থেকে আসে ১৭৫ রানের অপরাজিত ইনিংস। দুই ম্যাচে দুই সেঞ্চুরি হাঁকিয়ে আইসিসি র‍্যাংকিংয়েও বড় লাফ দিয়েছেন মুশফিক। এক লাফে আট ধাপ এগিয়ে ১৭ নম্বরে উঠে গেছেন এ অভিজ্ঞ তারকা।

একই সিরিজে মুশফিককেও ছাপিয়ে গেছেন ম্যাথিউজ। চট্টগ্রামে সিরিজের প্রথম ম্যাচে ১৯৯ রানের ইনিংস খেলেন তিনি। পরে দ্বিতীয় ম্যাচে তার ব্যাট থেকে আসে অপরাজিত ১৪৫ রান। সিরিজে বল হাতে আলো ছড়িয়েছেন শ্রীলঙ্কার পেসার আসিথা ফার্নান্দো। শ্রীলঙ্কার ইতিহাসে মাত্র দ্বিতীয় পেসার হিসেবে ম্যাচে দশ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন তিনি। আসিথার তোপেই মূলত ঢাকা টেস্টে জিতে শ্রীলঙ্কা।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ