রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আশ্রয়হীন হয়ে পড়লেন আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা!

আমিরজাদা চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার বুড়িশ্বর ইউনিয়নের শ্রীঘর গ্রামের আশ্রয়ন প্রকল্পে নির্মিত ২৩টি ঘরের ভেতরে বন্যার পানি ঢুকে পড়ায় আশ্রয়হীন হয়ে পড়েছে সেখানকার বাসিন্দারা। ফলে এ অবস্থায় ঘরবাড়ি ছেড়ে অন্যত্র ঠাঁই হয়েছে তাদের।

এছাড়াও নাসিরনগর উপজেলার ভলাকুট, কুন্ডা, নাসিরনগর সদর, পূর্বভাগ ও গোকর্ণ ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্পগুলোতে থাকা প্রায় ১২০ পরিবার পানিবেষ্টিত হয়ে বিপাকে পড়েছেন। এসব আশ্রয়ণ প্রকল্পে যাতায়াতের রাস্তা ইতোমধ্যে পানিতে ডুবে গেছে।

শ্রীঘর গ্রামের আশ্রয়ণ প্রকল্পে বসবাস করা পরিবারের সদস্যদের অভিযোগ, ঘর তৈরির আগে এ স্থানটি নিচু ছিল। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ঘর নির্মাণের সময় জায়গাটিতে মাটি ভরাট করেনি। ফলে অল্প বর্ষাতেই ঘরের ভেতরে পানি ঢুকে পড়েছে। এই প্রকল্পের দুই পাশের বাড়িগুলোতে এখনো পানি উঠেনি।

তারা বলছেন, গরু-বাছুর ও পরিবারের শিশুদের নিয়ে তারা বিপদে পড়েছেন। এ অবস্থায় স্থানীয় ইউনিয়ন পরিষদের সহায়তায় গরু-বাছুরসহ একটি বিদ্যালয় ভবনে আশ্রয় নিয়েছেন‌।

এ বিষয়ে নাসিরনগর উপজেলার নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোনাব্বের হোসেন বলেন, আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলোতে পানি উঠে যাওয়ায় তাদেরকে আমরা স্থানীয় একটি উচ্চ বিদ্যালয়ে পুনর্বাসন করেছি। আজকে তাদের মাঝে ১৫ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। তাদের জন্য মেডিকেল টিমও প্রস্তুত রাখা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ