সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

উইম্বলডনে ছুটছেন রিয়াল-রোনালদো ভক্ত জাবের

ক্রীড়া ডেস্ক

রিয়াল মাদ্রিদের পাঁড় ভক্ত ওনস জাবের। তিউনিশিয়ার এই তরুণী টেনিস না খেললে নিশ্চিত ফুটবল পায়ে জাদু দেখাতেন। তার ইচ্ছে ছিল রিয়াল মাদ্রিদের জার্সিতে মাঠ মাতানোর। তবে ভাগ্যের ফেরে ফুটবলার হওয়া হয়নি, পায়ের বদলে এখন জাদু দেখান টেনিস র‌্যাকেট হাতে।

উইম্বলডনের এবারের আসরে জাবেরের নৈপুণ্যে মোহিত সবাই। প্রথম তিন রাউন্ডেই প্রতিপক্ষদের উড়িয়ে দিয়েছেন সরাসরি সেটে। প্রথম পর্বে সুইডেনের মিরয়াম বোর্কলান্ড তার সামনে দাঁড়াতেই পারেননি, ৬-৩ এবং ৬-১ সেটে তাকে ধরাশায়ী করেন তিনি।

দ্বিতীয় রাউন্ডে পোল্যান্ডের কাতার্জিনা কাওয়াকে ৬-৪ এবং ৬-০ সেটে পরাস্ত করেন জাবের। শুক্রবার (১ জুলাই) তৃতীয় রাউন্ডে ফ্রান্সের ১৯ বছর বয়সী দায়ান প্যারিকেও সরাসরি সেটে কাবু করেছেন এই তিউনিশিয়ান তারকা। প্রথম সেট ৬-২ ব্যবধানে জেতেন, দ্বিতীয় সেটে জয় আসে ৬-৩ ব্যবধানে।

প্যারিকে হারিয়ে শেষ ষোলোয় পৌঁছে গেছেন গত বছর উইম্বলডনে কোয়ার্টার ফাইনাল খেলা জাবের। এবার লক্ষ্য তার ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ডস্লাম শিরোপা ছুঁয়ে দেখার। প্রি-কোয়ার্টারে বেলজিয়ামের এলিস মার্টেনসের মুখোমুখি হবেন আসরের তৃতীয় বাছাই জাবের।

তিউনিশিয়ার কেসার হেলালে জন্ম নেওয়া জাবেরের কাছ থেকে শুধু তার দেশেরই নয়, পুরো আরব বিশ্ব এবং আফ্রিকা মহাদেশের অনেক প্রত্যাশা। এটিপি এবং ডব্লিউটিএর ইতিহাসে কোনো আরব বা আফ্রিকান যে এর আগে র‌্যাঙ্কিংয়ে তার চেয়ে উঁচুতে আহরণ করতে পারেনি। বর্তমান বিশ্ব র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন জাবের, তার সামনে শুধু পোল্যান্ডের ইগা শিয়াতেক।

রিয়ালের জার্সিতে ক্রিশ্চিয়ানো রোনালদোর খেলা দেখেই তাদের ভক্ত হয়েছেন জাবের। সম্প্রতি বিবিসির সঙ্গে আলাপচারিতায় রিয়াল নিয়ে তার উন্মাদনার প্রসঙ্গে এই টেনিস তারকা বলেন, ‘ফুটবল খেলা দেখতে ভালোবাসি এবং আমি ক্রিশ্চিয়ানো রোনালদোর অনেক বড় ফ্যান। সে অসাধারণ একজন অ্যাথলেট, আমার অনুপ্রেরণা। আমি রোনালদোর জন্যই রিয়ালের ফ্যান হয়েছিলাম।’

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ