শনিবার, ৯ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

এক সপ্তাহের ব্যবধানে সৈয়দপুর জাপা’র পাল্টা কমিটি

এম এ মোমেন, নীলফামারী প্রতিনিধি ॥
বর্ধিত সভার মাধ্যমে জাতীয় পার্টির সৈয়দপুর উপজেলা শাখার ৫ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণার মাত্র এক সপ্তাহের মধ্যেই পাল্টা কমিটি অনুমোদন দিয়েছে নীলফামারী জেলা কমিটি। এবার আহ্বায়ক করা হয়েছে সেইদিন ঘোষিত পৌর কমিটির আহ্বায়ক আলহাজ্ব জয়নাল আবেদীন। আর সদস্য সচিব হয়েছেন আগের উপজেলা কমিটির যুগ্ম আহ্বায়ক জি এম কবির মিঠু।
নতুন এই কমিটি ৫১ সদস্য বিশিষ্ট করা হয়েছে। নীলফামারী-৪ (সৈয়দপুর-নীলফামারী) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব আহসান আদেলুর রহমানের সুপারিশকৃত এই কমিটিতে আরও ৩ জনকে যুগ্ম আহবায়ক হিসেবে রাখা হয়েছে। তাঁরা হলেন যথাক্রমে ৭ দিন আগের কমিটির আহ্বায়ক আলহাজ্ব সিদ্দিকুল আলম সিদ্দিক, মো. আব্দুর রউফ ও প্রফেসর মো. আমিনুল ইসলাম (চাতু)। বুধবার (২০ জুলাই) এটি অনুমোদন দেয়া হয়েছে।
নীলফামারী জেলা কমিটির আহ্বায়ক এ্যাডভোকেট এন কে আলম চৌধুরী ও সদস্য সচিব এ কে এম সাজ্জাদ পারভেজ স্বাক্ষরিত নতুন ওই কমিটি অনুমোদন পত্রের মাধ্যমে এই তথ্য জানা গেছে। ইতোপূর্বে গত ১৩ জুলাই এই দুই নেতাই আলহাজ্ব সিদ্দিকুল আলম সিদ্দিক কে আহ্বায়ক ও জুয়েল চৌধুরীকে সদস্য সচিব করে সৈয়দপুর উপজেলা কমিটি এবং আলহাজ্ব জয়নাল আবেদীন কে আহবায়ক ও রাকিব খানকে সদস্য সচিব করে সৈয়দপুর পৌর কমিটি অনুমোদন দেন বর্ধিত সভায়।
এঘটনায় দায়িত্ব দেওয়ার এক সপ্তাহের ব্যবধানে নীলফামারীর সৈয়দপুরে দলীয় সব পদপদবি থেকে অব্যাহতি চেয়ে নীলফামারী জেলা জাতীয় পার্টির আহ্বায়ক বরাবরে একটি চিঠি দেন সৈয়দপুর উপজেলা আহ্বায়ক মো. সিদ্দিকুল আলম সিদ্দিক এবং সদস্য সচিব মো. জুয়েল চৌধুরী।
মাত্র এক সপ্তাহের ব্যবধানে এমন পাল্টা কমিটি ঘোষণায় সৈয়দপুরের জাপা পরিবারসহ রাজনৈতিক অঙ্গনে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সেই সাথে দলের ভিতরেই দুই নেতার ক্ষমতার আর অর্থের দাপটের প্রকাশ্য ও নগ্ন উপস্থাপনায় বিস্ময় প্রকাশ করেছেন বোদ্ধা মহল। আর জেলা কমিটির দায়বদ্ধতা এবং দায়িত্বশীলতা নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে। কমিটি কমিটি খেলার এই কর্মকাণ্ড তামাশার খোরাকে পরিণত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ