বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কলিমুল্লাহ ও মনিরুল হকের বিরুদ্ধে মামলা

পথে প্রান্তরে রিপোর্ট:- কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আরফানুল হক রিফাতের বিরুদ্ধে টাকা দিয়ে মনোনয়ন কেনার অভিযোগ করে বক্তব্য দেয়ায়  নির্বাচন পর্যবেক্ষক সংস্থা জানিপপের চেয়ারম্যান নাজমুল আহসান কলিমুল্লাহ, বিএনপি নেতা মনিরুল হক চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন যুবলীগের এক নেতা। আজ সকালে চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালে উপস্থিত হয়ে এ মামলা দায়ের করেন কুমিল্লা শহর যুবলীগের আহ্বায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদ। মামলায় যুক্তরাজ্যভিত্তিক ইউটিউব চ্যানেল টেবিল টক ইউকের সঞ্চালক হাসিনা আক্তারকেও আসামি করা হয়েছে।

বাদীর আইনজীবী সাইমুম চৌধুরী জানান, চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবীর অভিযোগের বিষয়ে তদন্ত করে পুলিশের সাইবার ক্রাইম ইউনিটকে ১২ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন।

বাদীর অভিযোগ, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাত ‘প্রথমে ১৩ কোটি, তারপর ২০ কোটি, তারপর ৬০ কোটি টাকা দিয়ে মনোনয়ন কিনেছেন’ বলে ইউটিউবে প্রচারিত ওই টক শোতে মন্তব্য করেন কলিমুল্লাহ।  তাছাড়া ওই আলোচনায় যুবলীগ নেতা সহিদের নামও ‘মনোনয়ন বাণিজ্যে জড়ানো হয়েছে’ বলে অভিযোগ করা হয়েছে মামলায়।

ইউটিউবে ওই আলোচনা অনুষ্ঠান প্রচার করা হয় গত ২২শে মে। সেখানে কলিমুল্লাহ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক এমপি মনিরুল হক চৌধুরীসহ আরও দুইজন অংশ নেন। উল্লেখ্য, আগামী ১৫ জুন  কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ