সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কালীগঞ্জে ৩৭টি গৃহহীন পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি

কালীগঞ্জে মুজিববর্ষ উপলক্ষে ৩য় পর্যায়ের (২য় ধাপে) প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৩৭টি গৃহহীন পরিবার পেল জমিসহ ঘর। বৃহস্পতিবার সকালে উপজেলা সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ২৬,২২৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান কার্যক্রমের অংশ হিসেবে উপজেলার তুমলিয়া ইউনিয়নের দক্ষিণ রাজনগর গ্রামে জমিসহ ৩৭টি ঘর গৃহহীনদের মাঝে সনদপত্রসহ হস্তান্তর করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসসাদিকজামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মনিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম সাইফুর রহমান, উপজেলা চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ, ভাইস চেয়ারম্যান মাকসুদ উল আলম খান, সহকারী কমিশনার (ভুমি) শাহিনা আক্তার।

অনুষ্ঠানে প্রধান অতিথি মেহের আফরোজ চুমকি এমপি বলেন, জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়ন হচ্ছে। তিনি অঙ্গীকার করেছিলেন বাংলাদেশে কেউ ভুমিহীন ও গৃহহীন থাকবে না। তারই ধারাবাহিকতায় আজ কালীগঞ্জ উপজেলার ৩৭টি গৃহহীন পরিবারের মাঝে জমিসহ দৃষ্টিনন্দন ঘর হস্তান্তর করা হয়েছে। ইতিপূর্বে ৯০টি পরিবারের মাঝে জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে।

নতুন গৃহ পেয়ে পৌরসভার বালীগাঁও গ্রামের মৃত আবুল হোসেনের স্ত্রী গৃহহীন ছোলেমা বেগম আবেগাপ্লুুত হয়ে বলেন, আমি একজন ভিক্ষুক ও নিঃসন্তান। ১৪ বছর আগে স্বামী মারা যাওয়ার পর থেকে অন্যের বাড়ির বারান্দায়, রান্না ঘরে ও গোয়াল ঘরে বসবাস করে আসছি। প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর পেয়ে এখন আমার মাথা গোঁজার ঠাই হয়েছে। আমি আল্লাহর কাছে দোয়া করি প্রধানমন্ত্রী যেন দীর্ঘজীবি হন।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আনিসুর রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মতিন সরকার, তুমলিয়া ইউপি চেয়ারম্যান আবু বকর মিয়াসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় সাংবাদিকবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ