সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কালীগঞ্জ পৌরসভার বাজেট ঘোষনা

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ চলতি ২০২২-২০২৩ অর্থবছরের জন্য কালীগঞ্জ পৌরসভায় ৫৯ কোটি ৫১ লাখ ৮০ হাজার ৮শ ৬২ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। পৌর মেয়র এস.এম রবিন হোসেন মঙ্গলবার দুপুরে পৌর মিলনায়তনে শহরের বিভিন্ন শ্রেণী পেশার নাগরিকদের উপস্থিতিতে এ বাজেট ঘোষনা করেন। কালীগঞ্জ পৌরসভার ইতিহাসে এটাই সর্বোচ্চ বার্ষিক বাজেট।
বাজেট ঘোষনাকালে পৌর মেয়র এস.এম রবিন হোসেন বলেন, কোন কর বৃদ্ধি ছাড়াই আয়ের খাত বৃদ্ধি করে এ বাজেট দেয়া হয়েছে। রাস্তাঘাট, ড্রেনেজ ব্যবস্থা, বাসষ্ট্যান্ড, হাট বাজার উন্নয়ন, ষ্ট্রিট লাইট স্থাপন, পৌর ভবন ও ডাম্পিং ষ্টেশন নির্মাণ, কোভিড প্রতিরোধ, মশক নিধন, হত দরিদ্রদের আর্থিক সামাজিক উন্নয়ন, মহিলাদের আত্মকর্মসংস্থান, বৃক্ষরোপন, শিক্ষা সংস্কৃতি ও খেলাধুলার মান উন্নয়ন, জরুরী ত্রাণ ও স্যানিটেশন কার্যক্রম ও কঞ্জারভেন্সী কার্যক্রম গতিশীল করার কাজে এ বাজেটে গুরুত্ব আরোপ করা হয়েছে। সবাই নিয়মিত পৌর কর পরিশোধ করলে এ বাজেট বাস্তবায়ন সম্ভব।
পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ মিলন মিয়া ও উচ্চমান সহকারী রিয়াদ হাসান লিংকন এর উপস্থাপনায় বাজেট ঘোষনাকালে প্রধান অতিথির বক্তব্য রাখেন মেহের আফরোজ চুমকি, এমপি। তিনি বলেন, ৩শ কোটি টাকার একটি গুরুত্বপূর্ণ প্রজেক্ট পৌরসভার নামে বরাদ্দ করা হয়েছে। ইতিমধ্যে ৩৫ কোটি টাকা বরাদ্দ এসেছে। তিনি পৌরসভার উন্নয়নে পৌর পরিষদকে সহযোগীতার আহবান জানান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসসাদিকজামান, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এইচ এম আবু বকর চৌধুরী।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড. মাকসুদ উল আলম, মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলা রোজারিও, অফিসার ইনচার্জ মোঃ আনিসুর রহমান, পৌর কাউন্সিলর মোফাজ্জল হোসেন আকন্দ, মোঃ আফসার হোসেন, আশরাফউজ্জামান, মোঃ বাদল হোসেন, আশরাফুল আলম রিপন, আবদুল ছালাম, নূর আলম শেখ, আমির হোসেন, শাখাওয়াত হোসেন, আমিরুননেছা, নার্গিস বেগম, কান্তাসহ সাংবাদিক, রাজনীতিবিদ, ব্যবসায়ী, ও সূধীজন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ