সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কেমিক্যাল বিম্ফোরণে শহীদ শাকিল তরফদারের জানাজায় স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার:- চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিনির্বাপণকালে কেমিক্যাল বিম্ফোরণ দুর্ঘটনায় শাহাদত বরণকারী সকল অগ্নিযোদ্ধাকে শ্রদ্ধা জ্ঞাপন করে কুমিরা ফায়ার স্টেশনের শহিদ ফায়ারফাইটার মোঃ শাকিল তরফদার-এর জানাজা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে অনুষ্ঠিত হয়েছে।

জানাজায় অংশ নেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, সুরক্ষা সেবা বিভাগের সচিব মোঃ মোকাব্বির হোসেন, ফায়ার সার্ভিস অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন। এছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রণালয়, সুরক্ষা সেবা বিভাগ এবং বিভিন্ন প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উর্ধতন কর্মকর্তা, মরহুম পরিবারের সদস্য এবং ফায়ার সার্ভিসের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করে।

সীতাকুণ্ডে শহীদ শরিফ তরফদারের জানাজায় স্বরাষ্ট্রমন্ত্রী
সীতাকুণ্ডে শহীদ শরিফ তরফদারের জানাজা

এর আগে জানাজা অনুষ্ঠানে উপস্থিত হয়ে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী শহীদ ফায়ারফাইটার মোঃ শাকিল তরফদারের কফিনে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এর পর তিনি শহীদ শাকিল তরফদারসহ সকল শহীদ অগ্নিযোদ্ধাদের উদ্দেশে সশ্রদ্ধ অভিবাদন জ্ঞাপন পর্বে অংশগ্রহণ করেন। শ্রদ্ধা জ্ঞাপন শেষে সকলকে শহীদ ফায়ারফাইটার মোঃ শাকিল তরফদারের জীবনবৃত্তান্ত পাঠ করে শোনানো হয়। এর পর মরহুমের পরিবারের পক্ষ থেকে তাঁর চাচা জনাব আবুল কালাম তরফদার সংক্ষেপে বক্তব্য দেন এবং পরিবারের পক্ষ থেকে সকলের কাছে মরহুমের জন্য দোয়া প্রার্থনা করেন।

সীতাকুণ্ডে শহীদ শরিফ তরফদারের জানাজায় স্বরাষ্ট্রমন্ত্রী
সীতাকুণ্ডে শহীদ শরিফ তরফদারের জানাজায় স্বরাষ্ট্রমন্ত্রী

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, অধিদপ্তরের ঐকান্তিক ইচ্ছা ছিল, সীতাকুণ্ডের দুর্ঘটনায় ফায়ার সার্ভিসের নিহত সকলের মরদেহ অধিদপ্তরে এনে একসাথে জানাজা সম্পন্ন করার। কিন্তু পরিবারের সদস্য ও স্বজনদের অনুরোধের পরিপ্রেক্ষিতে তাদের কাছে অন্যদের মরদেহগুলো হস্তান্তর করা হয়েছে।

নামাজে জানাজা শেষে সীতাকুণ্ড বিএম কনটেইনার ডিপোর অগ্নিদুর্ঘটনায় শাহাদত বরণকারী ৯ জন ফায়ারফাইটারসহ নিহত সকলের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাতে জাতির পিতা ও ১৫ আগস্ট তাঁর পরিবারের সকল শহিদ সদস্যসহ মহান মুক্তিযুদ্ধে আত্মাহুতি দেয়া বীর শহিদদের আত্মার মাগফিরাত এবং দেশ ও জাতির শান্তি ও মঙ্গল কামনা করা হয়।

এরপর উপস্থিত গণমাধ্যমের কর্মীদের সাথে মতবিনিময় করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী আসাদুজ্জামান খান এবং ফায়ার সার্ভিস অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ