বুধবার, ১০ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুয়েতে পৌঁছেছে প্রথম ধাপের ৫০ বাংলাদেশি নার্স

প্রবাস ডেস্ক

কুয়েতের বিভিন্ন সরকারি হাসপাতালে দায়িত্ব পালনের জন্য প্রথম ধাপের ৫০ জন বাংলাদেশি নার্স দেশটিতে পৌঁছেছেন। রোববার (১৯ জুন) আল-জাজিরা এয়ারওয়েজের একটি ফ্লাইটে স্থানীয় সময় সকাল ৭টায় তারা পৌঁছান।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. আশিকুজ্জামান ও দূতাবাসের অন্যান্য কর্মকর্তা এবং সংশ্লিষ্ট কোম্পানির কর্মকর্তারা আন্তর্জাতিক বিমানবন্দরে সদ্য নিয়োগপ্রাপ্ত নার্সদের ফুল দিয়ে স্বাগত জানান এবং প্রথম ব্যাচ হিসেবে নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানান।

এর আগে কুয়েতের বিভিন্ন সরকারি হাসপাতালে নার্স নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল)।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে কুয়েতের ২টি কোম্পানির ব্যবস্থাপনায় ৩ বছরের চুক্তিভিত্তিক ১১০০ জন নার্স নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা ২৬ মে ও ৯ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

এর আগে ‘City Group General Trading Company’ এর মাধ্যমে বাংলাদেশ থেকে আগত নার্সদের আবাসস্থল সরেজমিনে পরিদর্শন করেন রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. আশিকুজ্জামান। এসময় তিনি অন্যান্য সুযোগ-সুবিধাদির বিষয়েও খোঁজ-খবর নেন।

কুয়েতে বাংলাদেশি নার্স নিয়োগে খুশি প্রবাসী বাংলাদেশিরা। দেশটির বিভিন্ন হাসপাতালে বাংলাদেশি নার্স না থাকায় অনেক কিছু বুঝে উঠতে পারেন না বলে জানান এসব তারা। ফলে যাদের ভাষাগত সমস্যা তাদের জন্য এটা খুবই ভালো উদ্যোগ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ