সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

গাইবান্ধায় হাসপাতালে অনিয়ম-দুর্নীতি
বন্ধের দাবিতে মানববন্ধন

প্রতিনিধি, গাইবান্ধা
গাইবান্ধা জেলা সদর হাসপাতালে দীর্ঘদিনের নানান অনিয়ম ও দুর্নীতি বন্ধের দাবি জানানো হয়েছে। একইসাথে হাসপাতালে রোগীদের জন্য উন্নত চিকিৎসা ব্যবস্থা দ্রুত বাস্তবায়নের দাবি জানিয়ে আজ (১৮জুন) শনিবার সকালে মানববন্ধন করেছে গাইবান্ধা নাগরিক মঞ্চ। জেলা শহরের ডিবি রোডের নাট্য ও সাংস্কৃতিক সংস্থার সামনে আয়োজিত মানববন্ধনে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।
গাইবান্ধা নাগরিক মঞ্চের আহবায়ক অ্যাড. সিরাজুল ইসলাম বাবুর সভাপতিত্বে বক্তব্য রাখেন কাজী আব্দুল ওয়াদুদ, অ্যাড. ফারুক হোসেন, জাহাঙ্গীর কবীর, গোলাম রব্বানী মুসা, অ্যাড. মোহাম্মদ আলী, অ্যাড. কুশলাশীষ চক্রবর্তী, ফিরোজ কবির রানা, মৃনাল কান্তি বর্মণ, অঞ্জলী রাণী দেবী, কাজী আব্দুল খালেক প্রমুখ।
বক্তারা বলেন, গাইবান্ধা জেলা সদর হাসপাতালটি ডাক্তার, নার্স ও কর্মকর্তাদের নানা প্রকার অনিয়ম-দুর্নীতি ও অব্যবস্থাপনাসহ বহুবিধ সমস্যা জর্জরিত। এখানে সরকারিভাবে বরাদ্দকৃত এক্সরে, আল্ট্রাসনোগ্রাম মেশিন থাকলেও তা প্রায়ই বিকল হয়ে থাকে। বাইরে থেকে এক্সরে ও অন্যান্য রিপোর্ট করতে হয়। প্রেসক্রিপশন নিয়ে অধিকাংশ সময়ে বাইরে ঔষধ কিনতে হয়। বিভিন্ন অজুহাতে রোগীদের রংপুর, বগুড়ায় রেফার করা হয়ে থাকে। তাতে গরীব রোগীরা অসহায় হয়ে পড়ে। পথিমধ্যে অনেক সময় রোগীর মৃত্যুর ঘটনাও ঘটে থাকে। রোগীর স্বজনদের সাধে দুর্ব্যবহার, দালালদের দৌরাত্ম্য, বেডে ভর্তি রোগীদের নিম্নমানের খাদ্য সরবরাহ করা হয়।
বক্তারা অবিলম্বে হাসপাতালের টয়লেট ব্যবস্থার দ্রুত সংস্কার, আবর্জনামুক্ত নির্মল পরিবেশ এবং সরকারি বরাদ্দকৃত ঔষধের সুষ্ঠু সরবরাহ, পর্যাপ্ত বিশেষজ্ঞ ডাক্তার ও দক্ষ নার্স নিয়োগের দাবি জানান।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ