সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

দুই বছরের মধ্যে মানচিত্র থেকে মুছে যাবে ইউক্রেন : মেদভেদেভ

অনলাইন ডেস্ক

আগামী দুই বছরের মধ্যে বিশ্ব মানচিত্র থেকে ইউক্রেনের অস্তিত্ব মুছে যেতে পারে বলে মন্তব্য করেছেন রাশিয়ার সাবেক প্রেসিডেন্ট ও দেশটির নিরাপত্তা পরিষদের উপপ্রধান দিমিত্রি মেদভেদেভ।
সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে দেওয়া এক পোস্টে তিনি আরও বলেছেন, একটা বার্তা দেখলাম ইউক্রেন অন্যান্য দেশ থেকে আগামী দুই বছর তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) কিনবে এবং দুই বছরে সেই গ্যাসের মূল্য পরিশোধ করবে। অন্যথায় আগামী শীতকালে দেশটি জমে যাবে। কিন্তু প্রশ্ন হলো কে বলেছে যে আগামী দুই বছর ইউক্রেনের অস্তিত্ব টিকে থাকবে?

অবশ্য এই মন্তব্যে ক্ষোভ প্রকাশ করেছেন ইউক্রেনের প্রেসিডেন্টের সহযোগী মিখাইলো পোদোলিয়াক। তিনি টুইটে লিখেছেন, ইউক্রেন আছে, ছিল এবং থাকবে। এই দুই বছরে মেদভেদেভ কোথায় থাকবেন সেটাই এখন প্রশ্ন।
গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে বিশেষ অভিযান শুরু করে রাশিয়া। বর্তমানে ইউক্রেনের পূর্বাঞ্চলীয় ডোনবাস অঞ্চলের নিয়ন্ত্রণ নিয়ে দুইপক্ষের মধ্যে ভয়াবহ যুদ্ধ চলছে।
ডোনবাস অঞ্চলের ডোনেটস্ক ও লুহানস্ককে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিয়েছে রাশিয়া। এ কারণে ওই অঞ্চলের স্বাধীনতার পক্ষের গেরিলারাও রুশ সেনাদের সহযোগিতা করছে।
খবর বিজনেস ইনসাইডার, তাস

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ