সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

দুপুর ১২টার মধ্যেই ঈদের অগ্রিম টিকিট শেষ

নিজস্ব প্রতিবেদক

ঈদুল আজহা উপলক্ষে রেলের অগ্রিম টিকিট বিক্রির প্রথম দিন শুক্রবার দুপুর ১২টার মধ্যে কমলাপুর রেল স্টেশনে সব টিকিট বিক্রি শেষ হয়ে গেছে। আজ দেওয়া হয়েছে ৫ জুলাইয়ের অগ্রিম টিকিট।টিকিট বিক্রি সকালে শুরু হলেও টিকিট প্রত্যাশীরা গতকাল থেকেই কমলাপুর স্টেশন ও শহরতলী স্টেশনের বিভিন্ন কাউন্টারের সামনে ভিড় করেন। অনেকে দীর্ঘ ১৮-১৯ ঘণ্টা অপেক্ষা শেষে টিকিট কিনেছেন।

শুক্রবার সকাল ৮টায় কমলাপুরসহ রাজধানীর ৬টি এবং জয়দেবপুর রেলস্টেশনের কাউন্টার, ওয়েবসাইট এবং রেলসেবা (অথরাইজড) অ্যাপে একযোগ টিকিট বিক্রি শুরু হয়। আজ বিক্রি হচ্ছে ৫ জুলাইয়ের ট্রেনের টিকিট।

টিকিট সংগ্রকারী অনেকে জানান, তারা এসেছেন ভোর ৪টার দিকে। খুলনার টিকিট প্রত্যাশী সেলিম মিয়া বলেন, ‌‘আমি ভোর ৪টায় এসেছি। বেলা ১১টায় টিকিট পেয়েছি।’মোবাইল অ্যাপে টিকিট পেতে ঝামেলার কারণে তিনি লাইনে দাঁড়িয়েছেন বলে জানান।

বাংলাদেশ রেলওয়ে জানিয়েছে, এবার রাজধানী থেকে প্রতিদিনের জন্য ২৬ হাজার ৭১৩টি আসনের টিকিট বিক্রি করা হবে। এসব টিকিটের ৫০ শতাংশ রেলস্টেশনের কাউন্টারে এবং ৫০ শতাংশ অনলাইনে বিক্রি করা হবে।এর মধ্যে ২টি কাউন্টার নারী ও বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের জন্য আলাদা রয়েছে।অনলাইনে টিকিট বিক্রির মাধ্যমে রেলসেবা অ্যাপ পরিচালনাকারী প্রতিষ্ঠান সহজ ডটকমের জনসংযোগ কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, ‌‘এবারও আমরা ৫০ ভাগ টিকিট অ্যাপের মাধ্যমে বিক্রি করছি। আজ দুপুর সাড়ে ১২টার মধ্যেই পুরো টিকিট বিক্রি শেষ।’তিনি আরও জানান, এবার অ্যাপের মাধ্যমে টিকিট বিক্রিতে কোনও ধরনের ঝামেলা হয়নি।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ