বৃহস্পতিবার, ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

দৌলতদিয়ায় ফেরি চলাচলে ধীরগতি

নিজস্ব প্রতিবেদক

উত্তাল পদ্মায় স্রোতের কারণে ফেরি চলাচলে ধীরগতি দেখা গেছে। ফলে গন্তব্যে যেতে অন্যান্য সময়ের তুলনায় সময় লাগছে বেশি। এতে করে দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া প্রান্তের মহাসড়কে পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি তৈরি হয়েছে। এরমধ্যে রয়েছে কিছু যাত্রীবাহী পরিবহন।

শুক্রবার (২৪ জুন) সকালে দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের ৪ কিলোমিটার ও গোয়ালন্দ মোড়ের সড়কে প্রায় দেড় কিলোমিটার পর্যন্ত সড়কে যানবাহনের সারি দেখা গেছে।

এসময় প্রতিটা ট্রাককে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে ফেরির নাগাল পেতে। সময় মতো মালামাল পরিবহন করতে না পেরে বিপাকে পড়ছেন চালকরা। ফলে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দেখা দিয়েছে ভোগান্তি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন-বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান বলেন, পদ্মা নদীতে পানি বেড়েছে। তীব্র স্রোতের কারণে ব্যাহত হচ্ছে ফেরি চলাচল। এছাড়া স্বাভাবিক সময়ের চেয়ে গত ৩-৪ দিন ধরে দৌলতদিয়ায় অতিরিক্ত যানবাহনের চাপ বেড়েছে। এ কারণে মহাসড়কে তৈরি হয়েছে যানবাহনের দীর্ঘ সারি।

তিনি জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৯টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। তবে পচনশীল পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী বাস অগ্রাধিকার ভিত্তিতে পারাপার হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ