সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পত্নীতলায় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ নিয়ে উপজেলা পর্যায়ে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

ব্রেলভীর চৌধুরী, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ পত্নীতলায় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ নিয়ে পত্নীতলায় উপজেলা পর্যায়ে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার উপজেলা প্রশাসনের আয়োজনে এবং গভর্নেন্স ইনোভেশন ইউনিট, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহযোগীতায় উপজেলা পরিষদ হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত সহকারী কমিশনার ভূমি রাশেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত কর্মশালায় ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নওগাঁ জেলা প্রশাসক মেহেদী হাসান, পিএএ, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা আইসিপি শিহাব রায়হান।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফফার, সিনিয়র সহকারী সচিব ও ধামইরহাট উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা. খালিদ সাইফুল্লাহ্, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাত রাহাত, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, পত্নীতলা প্রেসক্লাব ও উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, নওগাঁ জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাকে ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা সাদেক উদ্দীন আহম্মেদ সহ অন্যান্য কর্মকর্তা, সকল ইউপি চেয়ারম্যানবৃন্দ, বীরমৃক্তিযোদ্ধাগন, মসজিদের ইমাম, এনজিও প্রতিনিধি, সাংবাদিক, সূধীজন প্রমূখ।

কর্মশালায় মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচী, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর বিকাশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচী, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা শীর্ষক তুলে ধরে বিস্তারিত আলোচনা করা হয়।

এসময় অতিথিরা বলেন, এই দশটি বিশেষ উদ্যোগ গ্রহণের মাধ্যমেই প্রমাণিত হয় যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন দরিদ্র বান্ধব সরকার প্রধান ধনী বান্ধন নয়। তিনি ২০০৯ সালে সরকার গঠন করার পরই এই বিশেষ ১০টি উদ্যোগ গ্রহণ করেন যে উদ্যোগগুলো এখনোও চলমান রয়েছে। এই উদ্যোগ গুলোর কারণেই সরকারী সকল দপ্তরের কাজের গতিশীলতা বৃদ্ধি পেয়েছে।
সেই উদ্যোগ গুলোকে কিভাবে আরো বেশি বেগবান করা যায় এবং আরো নতুন কিকি পরিকল্পনা যুক্ত করলে উদ্যোগ গুলো আরো জনবান্ধব হবে তৃনমূল পর্যায় থেকে মতামত গ্রহণ করার জন্যই মূলত মতামত প্রদান ভিত্তিক এই কর্মশালা দেশব্যাপী অনুষ্ঠিত হচ্ছে। সকলের মতামতের ভিত্তিতে মাঠ পর্যায়ের সমস্যা চিহ্নিত করা গেলে রাষ্ট্রীয় ভাবে পরিকল্পনা গ্রহণে এটি গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে। তাই কর্মশালায় অংশগ্রহণকারী প্রত্যেককে সুচিন্তিত মতামত প্রদানের জন্য আহ্বান করা হয়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ