বৃহস্পতিবার, ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পদ্মা সেুত উদ্বোধনে অভিনন্দন জানিয়েছেন পাক প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণকে অভিনন্দন এবং শুভেচ্ছা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

শুক্রবার (২৪ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে লেখা এক শুভেচ্ছাবার্তায় শাহবাজ শরিফ এ অভিনন্দন জানান। এ বার্তাটি ঢাকার পাকিস্তান হাইকমিশন থেকে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ে পৌঁছানো হয়েছে। একই সঙ্গে বার্তাটি ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশনেও পৌঁছে দেওয়া হয়।

এতে পাকিস্তানের প্রধানমন্ত্রী উল্লেখ করেন, ‘পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের কাজ শেষ হওয়ায় আমি বাংলাদেশের প্রধানমন্ত্রী ও জনগণকে পাকিস্তানের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। ভ্রাতৃপ্রতিম বাংলাদেশের উন্নয়নযাত্রায় পদ্মা সেতুর উদ্বোধন একটি গুরুত্বপূর্ণ দৃষ্টান্ত। এটি বাংলাদেশকে অন্তর্ভুক্তিমূলক এবং টেকসই ও স্থায়ী উন্নয়নের শিখরে নিয়ে যাওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে, যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় সংকল্পের প্রমাণ।’

শুভেচ্ছাবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য কামনা এবং বাংলাদেশের দীর্ঘস্থায়ী উন্নতি ও সমৃদ্ধি কামনা করে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার (২৫ জুন) পদ্মা সেতুর উদ্বোধন করবেন। এদিন সকাল ১০টায় সেতুর মাওয়া প্রান্তে প্রথমে সুধী সমাবেশে অংশ নেবেন তিনি। এরপর টোল দিয়ে সেতুতে উঠে সেখানে থাকা উদ্বোধনী ফলক উন্মোচন করবেন।

পরে গাড়িতে করে সেতু পার হয়ে জাজিরায় আরেকটি ফলক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী। এদিন বিকেলে মাদারীপুরের শিবচরে জনসভায় অংশ নেবেন শেখ হাসিনা। রোববার (২৬ জুন) সকাল ৬টা থেকে নির্ধারিত টোল দিয়ে এ সেতুতে যানবাহন চলাচল শুরু হবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ