সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

পলাশবাড়ীতে ইউপি সদস্যের বিরুদ্ধে মসজিদের সংস্কার প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ

পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধিঃ গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ উন্নয়ন প্রকল্পের নামে অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার পবনাপুর ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ড সদস্য জিয়াউর রহমান জিন্নার বিরুদ্ধে। কাজ না করেই প্রকল্পের অর্থ আত্মসাত করেছে মর্মে অভিযোগ করেন এলাকাবাসী।
জানা যায়, উপজেলার পবনাপুর ইউনিয়নে ২০২১-২২ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টি.আর) উপজেলা ভিত্তিক (২য় পর্যায়) প্রকল্পে বালাবামুনিয়া বেলতলি জামে মসজিদের অজুখানা সংস্কার, গেট ও বাডন্ডারি প্রাচীর নির্মাণ উন্নয়ন কাজের জন্য ৩ লাখ ৫৮ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। ইউপি সদস্য জিন্না ওই জামে মসজিদের কোন প্রকার কাজ না করেই প্রথম কিস্তির অর্থ আত্মসাৎ করেছেন মর্তে অভিযোগ উঠেছে। পরবর্তীতে বালাবামুনিয়া বেলতলি জামে মসজিদের উন্নয়নের নামে অর্থ বরাদ্দের বিষয়টি সভাপতি/সেক্রেটারীসহ এলাকার লোকজনের মাঝে জানাজানি হলে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। শুধু ওই অন্যান্য উন্নয়নমূলক প্রকল্প গুলোর কাজের অবস্থা প্রায়ই একই রকম।
অভিযুক্ত ইউপি সদস্য জিয়াউর রহমান জিন্না জানান, গত রমজান মাসে ওই মসজিদের ক্যাশিয়ারকে হয়তো বা কিছু টাকা দিয়েছিলাম।
মসজিদ কমিটির সভাপতি আনোয়ারুল ইসলাম বাবু’র সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, মসজিদের উন্নয়নের জন্য প্রকল্প সভাপতি কত টাকা দিয়েছে তা আমি নিশ্চিত নই।
এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (অ.দা.) রেজাউল করিমের সাথে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, জুন ক্লোজিং-এর কাজ করিতেছি ৩০ জুনের আগে কোন মন্তব্য দিতে পারবো না বলে ফোন কেটে দেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ