শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি : দেশব্যাপী আওয়ামী লীগের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছে বিএনপি ও ছাত্রদল নেতারা। এ বক্তব্যের প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভ এবং প্রতিবাদ সমাবেশ করবে আওয়ামী লীগ। আজ শনিবার এ বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ হবে।

ঢাকায় সহযোগী সংগঠনগুলোর আজকের পূর্বঘোষিত বিক্ষোভ ও সমাবেশে অংশ নেবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। অন্যদিকে যেসব নেতা সাংগঠনিক দায়িত্বে বিভিন্ন জেলা-উপজেলায় আছেন, তারা সেখানে বিক্ষোভে অংশ নেবেন। ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগ ও কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বিক্ষোভ ও সমাবেশ করবে স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ। গুলিস্তানে যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবলীগ।

বিক্ষোভের প্রাসঙ্গিকতা সম্পর্কে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেন, বঙ্গবন্ধুবিহীন বাংলাদেশে শেখ হাসিনা বাঙালির এক অনন্য অনুভূতির নাম। অথচ তাকে উদ্দেশ্য করে ‘পঁচাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার’ বক্তব্য দিয়েছে ছাত্রদল নামের অস্ত্রধারীরা। আমরা এই বক্তব্যের নিন্দা এবং তা প্রত্যাহারের দাবি জানিয়ে পুরো দেশব্যাপী জনমত গড়ে তুলতে চাই। এ কারণেই বিক্ষোভ সমাবেশ।

কেন্দ্রীয় আওয়ামী লীগ আজ এ সমাবেশ করবে না। তারা মহানগর আওয়ামী লীগের সঙ্গে সমাবেশ করবে। সে তারিখ এখনো ঠিক হয়নি বলে জানান দলের উপদপ্তর সম্পাদক সায়েম খান। তিনি বলেন, সারাদেশের নেতৃবৃন্দের সময়-সুযোগ অনুযায়ী এ বিক্ষোভ সমাবেশ করবে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

গতকাল একই ইস্যুতে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে মহিলা আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। মহিলা আওয়ামী লীগ সভাপতি সাফিয়া খাতুনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহমুদা বেগমের সঞ্চালনায় সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় এবং ঢাকা মহানগরের নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ