বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বরগুনায় পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ সভা অনুষ্ঠিত

বরগুনা প্রতিনিধি:
বৃহস্পতিবার সকাল ১০ টায় বরগুনা পুলিশ লাইন্স ড্রিলশেডে পুলিশ সুপার জনাব মুহম্মদ জাহাঙ্গীর মল্লিক এর সভাপতিত্বে মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। উক্ত কল্যাণ সভায় এস এম তারেক রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ ) এবং অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মেহেদী হাসান, অতিরিক্ত পুলিশ সুপার পাথরঘাটা সার্কেল তোফায়েল আহমেদ, সহকারী পুলিশ সুপারগণসহ, সদর থানার ওসি আলী আহম্মেদ, তালতলী থানার ওসি সাখাওয়াত হোসেন তপু, বেতাগী থানার ওসি শাহ আলম, বামনা থানার ওসি বশির আলম, আমতলী থানার ওসি মিজানুর রহমান, পাথরঘাটা থানার ওসি আবুল বাশার, ওসি ডিবি আবিদুর রহমান সহ সকল থানা, কোর্ট, ফাঁড়ি, তদন্তকেন্দ্র, ট্রাফিক ও পুলিশ লাইন্স হতে আগত ইনচার্জগন ও পুলিশ সদস্যগণ অংশগ্রহণ করেন। উপস্থিত সদস্যগণদের মধ্য হতে অনেকে তাদের বিভিন্ন সমস্যা তুলে ধরেন বিভিন্ন বিষয়ে জানাতে চাইলে পুলিশ সুপার তৎক্ষণাৎ প্রশ্ন উত্তর দেন ও সমাধান প্রদান করেন। সমাপনী বক্তব্যে পুলিশের করনীয়-বর্জনীয় বিষয় সমূহ যথাযথভাবে প্রতিপালনের লক্ষ্যে বিভিন্ন মূল্যবান দিকনির্দেশনা তুলে ধরেন।
এরপর বেলা সাড়ে এগারোটায় হতে পুলিশ অফিস সম্মেলন কক্ষে মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়। উক্ত অপরাধ সভায় জুলাই/২০২২ মাসে রুজুকৃত মামলা সমূহের কেইস টু কেইস বিশ্লেষণ করা হয়। মামলা তদন্তের মান বৃদ্ধি, গ্রেফতারী পরোয়ানা তামিল, মাদক ও অবৈধ অস্ত্রসহ অন্যান্য অবৈধ দ্রব্যাদি উদ্ধারে তাগিদ দেন এবং কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং সভার মাধ্যমে পুলিশি সেবার মান বৃদ্ধির লক্ষ্যে পুলিশ সুপার বিস্তারিত দিকনির্দেশনা প্রদান করেন।
এছাড়া পুলিশ সুপার বিগত মাসে অবৈধ মাদক উদ্ধার, ক্লুলেস ও গুরুত্বপূর্ণ মামলা ডিটেক্টসহ ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার এবং সামগ্রিক পারফরম্যান্স বিবেচনায় বিভিন্ন ক্যাটাগরিতে অফিসারদেরকে সম্মাননা ক্রেস্ট ও অর্থ পুরস্কার প্রদান করেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল-এঁর ৭৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে ০৫ আগষ্ট ২০২২ খ্রি. বরগুনা জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর প্রতিকৃতিতে পুুস্পস্তবক অর্পণ করেন জনাব মুহম্মদ জাহা

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ