সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বড়থলিতে সন্ত্রাসী হামলার প্রতিবাদে বান্দরবানে ত্রিপুরা সম্প্রদায়ের মানববন্ধন

বান্দরবান প্রতিনিধি
রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়নে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে বান্দরবানের ত্রিপুরা সম্প্রদায়। রবিবার (৩ জুলাই) সকালে বান্দরবান প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বান্দরবান ও রাঙ্গামাটির বড়থলি ইউনিয়নের বিভিন্ন পাড়ার শতাধিক ত্রিপুরা সম্প্রদায়ের নারী ও পুরুষ ব্যানার ফেস্টুন প্ল্যাকার্ড নিয়ে অংশ গ্রহণ করেন।
এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা পরিষদের সদস্য সত্যহা পাঞ্জি ত্রিপুরা, দেনদহা জলাই ত্রিপুরা, শুরেশ ত্রিপুরা, গাব্রিয়াল ত্রিপুরাসহ মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বান্দরবান সদর উপজেলা চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর।
মানববন্ধনে বক্তারা বলেন, ত্রিপুরা সাম্প্রদায়ের অসহায় পাড়া বাসীদের উপর হামলাকারী নতুন সন্ত্রাসী সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্টকে নিষিদ্ধ ঘোষণা করে অবিলম্বে তাদের গ্রেফতার করতে হবে। পরে মানববন্ধনে অংশগ্রহণকারীরা প্রধানমন্ত্রী বরাবরে জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি দেন।।
উল্লেখ্য, গত (২১ জুন) রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়নের সাইজাম পাড়ায় একদল সশস্ত্র সন্ত্রাসী ত্রিপুরা সম্প্রদায়ের গ্রামবাসীদের উপর হামলা করে। এসময় হামলায় তিনজন নিহত হয় এবং দুই শিশু আহত হয়। এলাকাবাসীরা এ ঘটনার জন্য কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট নামের একটি সংগঠনকে দায়ী করছে। ঘটনার পর বড়থলি এলাকার কয়েকটি পাড়া থেকে শতাধিক পরিবারের সদস্যরা পালিয়ে এসে বান্দরবানের বিভিন্ন জায়গায় আশ্রয় নিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ