সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভৈরবে উপজেলা প্রশাসন উদ্যোগে রাস্তা ও ফুটপাত দখলমুক্ত অভিযান শুরু

ভৈরব(কিশোরগঞ্জ)প্রতিনিধিঃ

ভৈরবে রাস্তা ও ফুটপাত দখলমুক্ত অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন।

সোমবার(১ আগষ্ট)সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলহাস হোসেন সৌরভের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। অভিযানে শতাধিক অবৈধ দোকান-পাট উচ্ছেদ করা হয়।

ভৈরব পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর নাছিমা বেগম ও থানা পুলিশের সহায়তায় পরিচালিত ওই অভিযানে ভৈরব ভূমি অফিস ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারিরা সহায়তা করেন।

জানা যায়, ভৈরব বাজার এলাকার বিভিন্ন সড়কসহ অলি-গলি ও ফুটপাত দখল করে শত শত দোকান-পাট গড়ে তুলেছে একটি স্বার্থবাদী মহল। তারা ওইসব দোকান-পাট থেকে প্রতিদিন ৫০ থেকে ২০০ টাকা করে ভাড়া নিয়ে নিজেদের পকেট ভারী করছেন। অপরদিকে ব্যস্ত সড়ক ও ফুটপাতগুলি বেদখল হওয়ায় জনগণ ও যানবাহনের চলাচলে বিঘ্নসহ যানজটে দুর্ভোগে পোহাচ্ছেন পৌরবাসী।

জনদুর্ভোগ লাঘবে আজ সকাল থেকে দুপুর পর্যন্ত বাজারের ভূষিপট্টি, ফায়ার সার্ভিস রোড, কাচারি রোড, সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজ রোড ও পৌরসভা রোডের ফুটপাত ও সড়কের উপর অবৈধভাবে গড়ে ওঠা কাপড়, জুতা, প্রসাধনী, চা, ভাজা-পুড়ি, ফ্লেক্সিলোড, ফলসহ বিভিন্ন জিনিপত্র বিক্রির কয়েকশ দোকান-পাট উচ্ছেদ করা হয়।

অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলহাস হোসেন সৌরভ জানান, জনদুর্ভোগ লাঘবে এখন থেকে প্রতি সোমবার ও বৃহস্পতিবার অনুরূপ অভিযান পরিচালনা করা হবে।

অভিযানের প্রথম দিন দোকানীদের মালামাল সরিয়ে সড়ক ও ফুটপাতমুক্ত করার সুযোগ দেওয়া হয়েছে । দ্বিতীয়বার একই অপরাধের জন্য জেল-জরিমানা প্রদান করা হবে বলে তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ