সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মাথিসা পাথিরানাকে কৌশল শেখাবেন মালিঙ্গা

পথে প্রান্তরে ডেস্ক:- তরুণ ডানহাতি পেসার মাথিসা পাথিরানাকে টি-টোয়েন্টি দলে নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সিরিজেই অভিষেক হয়ে যেতে পারে ‘নতুন মালিঙ্গা’ হিসেবে পরিচিত এ পেসারের।

কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গার মতো অ্যাকশনের কারণেই তাকে ডাকা হয় নতুন মালিঙ্গা নামে। আর প্রথমবার জাতীয় দলে ডাক পেয়েই আসল মালিঙ্গা তথা লাসিথা মালিঙ্গার সান্নিধ্য পেতে চলেছেন ১৯ বছর বয়সী মাথিসা।

আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য মালিঙ্গা বোলিং কৌশল শেখানোর কোচ হিসেবে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা। আগামী ৭ জুন থেকে শুরু হতে যাওয়া এ দুই সিরিজে দায়িত্ব পালন করবেন মালিঙ্গা।

লঙ্কান বোর্ডের বিবৃতিতে বলা হয়েছে, অস্ট্রেলিয়া দলের আসন্ন সফরে শ্রীলঙ্কার বোলারদের সাহায্য করবেন লাসিথ মালিঙ্গা। এ দায়িত্ব ট্যাকটিক্যাল খুঁটিনাটি ও টেকনিক্যাল অভিজ্ঞতা শেয়ার করবেন। এছাড়া মাঠে কৌশলগত পরিকল্পনা বাস্তবায়নেও সাহায্য করবেন।

চলতি বছর ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কা দলের অস্ট্রেলিয়া সফরের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও এ দায়িত্ব পালন করেছিলেন মালিঙ্গা। সেবার ১-৪ ব্যবধানে সিরিজ হারে শ্রীলঙ্কা। তবে বোলাররা খুব বেশি রান দেয়নি। পুরো সিরিজে সর্বোচ্চ ১৬৪ রান করতে পেরেছিল অসিরা।

আগামী ৭ জুন থেকে টি-টোয়েন্টি দিয়ে শুরু হচ্ছে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার মধ্যকার সিরিজ। পূর্ণাঙ্গ সফরে তিনটি টি-টোয়েন্টি, পাঁচটি ওয়ানডে এবং দুটি টেস্ট খেলবে অসিরা।

 

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ