বৃহস্পতিবার, ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মিন্দানাও-ইউএনডিপি ফিলিপাইনের প্রতিনিধি দলের সাথে আইসিটি প্রতিমন্ত্রীর বৈঠক

স্টাফ রিপোর্টার ॥ এটুআই উদ্ভাবিত তথ্য-প্রযুক্তিনির্ভর বিভিন্ন উদ্ভাবনী সেবা সম্পর্কে জানতে বাংসামারো মুসলিম অধ্যুষিত স্বায়ত্তশাসিত অঞ্চল মিন্দানাও এবং ইউএনডিপি ফিলিপাইন-এর একটি উচ্চপর্যায়ের প্রতিনিধি দল চারদিনের সফরে বাংলাদেশে এসেছে। সফরের প্রথম দিন সোমবার সন্ধ্যায় আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারের এটুআই কার্যালয়ে প্রতিনিধি দলের সাথে মতবিনিময় করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক, এমপি।

বাংসামারো বাণিজ্য, বিনিয়োগ এবং ট্যুরিজম মন্ত্রণালয়ের উপমন্ত্রী সুকার্ণ আবাস-এর নেতৃত্বে ১৪ সদস্যের প্রতিনিধি দলে ছিলেন বাংসামারোর স্বরাষ্ট্র ও স্থানীয় সরকার মন্ত্রণালয় (এমআইএলজি), বাণিজ্য, বিনিয়োগ ও পর্যটন মন্ত্রণালয়, পিয়াগাপো পৌরসভা, মরোপ্রেনিউর, ইনকর্পোরেশন; এবং ইউএনডিপি ফিলিপাইনের সদস্যবৃন্দ।

এসময় ঢাকায় নিযুক্ত ফিলিপাইনের রাষ্ট্রদূত অ্যালান এল. ডেনিগা, এটুআই-এর প্রকল্প পরিচালক (যুগ্মসচিব) ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, ইউএনডিপি বাংলাদেশ-এর সহকারী আবাসিক প্রতিনিধি সরদার এম আসাদুজ্জামান, বেসিস, বাক্কো, ই-ক্যাব এবং উভয় দেশের বেসরকারি খাতের সম্মানিত প্রতিনিধিবৃন্দের পাশাপাশি মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সফরের প্রথম দিনে প্রতিনিধি দলের সামনে এটুআই উদ্ভাবিত মাইগভ, ডিজিটাল সেন্টার, এটুআই ইনোভেশন ল্যাব এবং ইউএনডিপি বাংলাদেশ-এর ভিলেজ কোর্ট শীর্ষক ডিজিটাল সেবা সম্পর্কে বিস্তারিত উপস্থাপন করা হয়। আগামী তিনদিন ডাক অধিদপ্তরের ডিজিটাল ডাকঘর, এটুআই-এর ই-কমার্স প্ল্যাটফর্ম একশপ, ন্যাশনাল ইন্টিলিজেন্স এমপ্লয়মেন্ট অ্যান্ড এনটারপ্রেনিউরশিপ (নাইস), ডিজিটাল সেন্টার, শিক্ষায় উদ্ভাবন, কাস্টমার ইনোভেশন অ্যান্ড অ্যাম্পাথি, শেখ রাসেল ডিজিটাল ল্যাব, জয়িতা ফাউন্ডেশন, জাতীয় তথ্য বাতায়ন, ই-নথি এবং অন্যান্য উদ্ভাবনী প্রকল্প পরিদর্শন করবেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ