বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মুসলিম আধ্যাত্মিক নেতা ‘সুফি বাবা’কে গুলি করে খুন

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে মুসলিম এক আধ্যাত্মিক নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। তার নাম খাজা সাইয়্যাদ চিশতী। তবে তিনি ‘সুফি বাবা’ নামে বেশি পরিচিত ছিলেন। মঙ্গলবার (৫ জুলাই) ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের নাসিক জেলার ইয়েওলা শহরে তাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।পুলিশের বরাত দিয়ে বুধবার (৬ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় বার্তাসংস্থা পিটিআই এবং সংবাদমাধ্যম এনডিটিভি। এতে বলা হয়েছে, মঙ্গলবার মহারাষ্ট্রের নাসিক জেলার ইয়েওলা শহরে মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় নেতা খাজা সাইয়্যাদ চিশতীকে গুলি করে হত্যা করে অজ্ঞাতপরিচয় চার ব্যক্তি।

নিহত ৩৫ বছর বয়সী এই ধর্মীয় নেতা আফগানিস্তান থেকে ভারতে গিয়েছিলেন। তবে হত্যার পেছনে সম্ভাব্য কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।পুলিশ জানিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় মহারাষ্ট্রের নাসিক জেলার ইয়েওলা শহরের এমআইডিসি এলাকার একটি খোলা প্লটে খাজা সাইয়্যাদ চিশতীকে হত্যার এই ঘটনা ঘটে। ঘটনাস্থলটি মুম্বাই থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে অবস্থিত।ভারতের একজন কর্মকর্তা জানিয়েছেন, খাজা সাইয়্যাদ চিশতী নামে নিহত এই আধ্যাত্মিক ধর্মীয় নেতা ইয়েওলা শহরে ‘সুফি বাবা’ নামে পরিচিত ছিলেন। তিনি বলেছেন, আক্রমণকারীরা তার কপালে আগ্নেয়াস্ত্র দিয়ে গুলি করে। এতে ঘটনাস্থলেই নিহত হন তিনি।

তিনি আরও বলছেন, আফগানিস্তানের নাগরিক সুফি বাবাকে হত্যা করার পর অভিযুক্তরা তার ব্যবহৃত একটি এসইউভি নিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।হত্যাকাণ্ডের ঘটনায় ইয়েওলা থানায় একটি অভিযোগ নথিভুক্ত করা হয়েছে এবং খুনিদের ধরতে অভিযান চলছে বলেও জানিয়েছেন ওই কর্মকর্তা।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ