সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মেসির ৫ গোলে এস্তোনিয়াকে উড়িয়ে দিল আর্জেন্টিনা

স্পোর্টস রিপোর্টার ॥ ইতালির বিপক্ষে আগের ম্যাচে গোল পাননি আর্জেন্টিনার লিওনেল মেসি। ইউরোপের এস্তোনিয়ার বিপক্ষে তা পুষিয়ে নিয়েছেন। আর্জেন্টিনা ৫-০ গোলে জিতেছে। মেসি জাদুকরী ফুটবল দেখিয়ে একাই ৫ গোল করেছেন। স্পেনের স্তাদিও এল সাদারে রোববার রাতে প্রীতি ম্যাচে গোল বন‍্যায় ভেসে গেল এস্তোনিয়া। মেসির ৫ গোলে এস্তোনিয়াকে উড়িয়ে দিল আর্জেন্টিনা। এই নিয়ে রেকর্ড ৩৩ ম্যাচ অপরাজিত রইলো আর্জেন্টিনা।

প্রীতি ম্যাচে শুরু থেকে প্রায় পুরোটা সময় লাতিন আমেরিকার পরাশক্তিদের বিপক্ষে কুলিয়ে উঠতে পারেনি এস্তোনিয়া। শক্তি-সামর্থ‍্যে যোজন যোজন পিছিয়ে থাকা এস্তোনিয়ার জালে ৮ মিনিটে বল জড়ান মেসি। হেরমান পেস্সেইয়াকে এস্তোনিয়ার গোলরক্ষক ফাউল করায় পেনাল্টি পেয়েছিল দুইবারের বিশ্ব চ‍্যাম্পিয়নরা।

ইতালির বিপক্ষে জেতা ম‍্যাচ থেকে আট পরিবর্তন আনেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। এত পরিবর্তনের পরও তাদের খেলায় প্রভাব খুব একটা পড়েনি।

৪৫ মিনিটে ডি-বক্সে আলেহান্দ্রো গোমেসের কাছ থেকে বল পেয়ে কাছের পোস্ট দিয়ে ব‍্যবধান বাড়ান মেসি। দ্বিতীয়ার্ধের শুরুতেই হ‍্যাটট্রিক পূরণ করে ফেলেন মেসি। নাউয়েল মোলিনার দারুণ নিচু ক্রসে সঙ্গে থাকা খেলোয়াড়কে এড়িয়ে জাল খুঁজে নেন আর্জেন্টিনা অধিনায়ক। আর্জেন্টিনার হয়ে এটি তার অষ্টম হ‍্যাটট্রিক।

৭১তম মিনিটে আলগা বলে দারুণ ফিনিশিংয়ে জাল খুঁজে নেন মেসি। এই প্রথম জাতীয় দলের হয়ে তিনের বেশি গোল করলেন তিনি। ৫ মিনিট পর স্কোরলাইন ৫-০ হয়। তিন সতীর্থের শট ফিরে এলে বাকিটা সারেন অরক্ষিত পিএসজি তারকা।

দেশের হয়ে এটি তার ৮৬তম গোল। আন্তর্জাতিক ফুটবলে এখন তার চেয়ে বেশি গোল আছে কেবল তিন জনের; ক্রিস্তিয়ানো রোনালদো, আলি দাই ও মোখতার দাহারির।বার্সেলোনার হয়ে চ‍্যাম্পিয়ন্স লিগের একটি ম‍্যাচে পাঁচ গোল করেছিলেন মেসি। 

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ