সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

যশোরে ১৫.৮০০ কেজি স্বর্নের বার উদ্ধার

যশোরে ১৪ কোটি টাকা মূল্যের ১৫.৮০০ কেজি ওজনের ১৩৫ টি স্বর্নের বার উদ্ধার করেছে বিজিবি এবং যশোর জেলা প্রশাসনের সমন্বয়ে গঠিত একটি যৌথ দল। এ সময় চোরাচালানে ব্যবহৃত ০৩টি প্রাইভেটকার সহ ০৬ জন স্বর্ণ পাচারকারী চক্রের সদস্যকে আটক করা হয়েছে।

বিজিবির ৪৯ যশোর ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী এসব তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে এবং বিজিবি’র যশোর ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অপারেশন অফিসার এডি মোঃ সাজ্জাদ হোসেন এবং যশোর জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিষ্টেটের নেতৃত্বে যশোর জেলার সদর থানার বাহাদুরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় এলাকায় বিজিবি একটি চৌকস আভিযানিক টহল দল ফাঁদ পেতে থাকে। আনুমানিক দুপুর ০৩:০০ ঘটিকায় বাহাদুরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সম্মুখে সন্দেহভাজন ০৩টি প্রাইভেটকার থামিয়ে তল্লাশি করা হলে ১৩,৫৮,৮০,০০০/- (তের কোটি আটান্ন লক্ষ আশি হাজার) টাকা মূল্যমানের ১৫.৮০০ কেজি ওজনের ১৩৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। স্বর্নের বারগুলি প্রাইভেট কারের সম্মুখভাগে অভিনব কায়দায় প্রস্তুতকৃত বিশেষ বাক্সে বহন করা হচ্ছিল।

অধিনায়ক আরও জানান, চক্রটি ঢাকা থেকে স্বর্নের বার সংগ্রহ করে ভারতে পাচারের উদ্দেশ্যে যশোর সীমান্ত এলাকায় নিয়ে যাচ্ছিল এবং স্বর্নের বিনিময়ে ইউএস ডলার নিয়ে ঢাকায় ফেরত যাওয়ার পরিকল্পনা ছিল।
আটকৃত স্বর্ণ পাচারকারী চক্রের সদস্যরা হলো- (১) জাহিদুল ইসলাম, (২) নাজমুল হোসেন (২৫), (৩) মোঃ আরিফ মিয়াজী (৩৬), (৪) শাহ জালাল (৩২),(৫)মোঃ আবু হায়াত জনি (২৮),(৬) রবিউল আলম রাব্বি (২৯)।

আটককৃত স্বর্ণ ও প্রাইভেটকারসহ আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের কাযক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ