রবিবার, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজশাহীতে চলমান উন্নয়ন কাজ দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে সমন্বয় সভা

অজয় ঘোষ, রাজশাহী ব্যুরো
রাজশাহী সিটি কর্পোরেশনের ‘রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের বাহিরে বিভিন্ন উন্নয়ন কাজ চলমান রয়েছে। চলমান উন্নয়ন কার্যক্রমসমূহ দ্রুত বাস্তবায়ন এবং কার্যক্রম তদারকির লক্ষ্যে গৃহীত কমিটির এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে নগর ভবনের সরিৎ দত্ত গুপ্ত সভা কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
সভায় সভাপতির বক্তব্যে মেয়র লিটন বলেন, প্রায় তিন হাজার কোটি টাকা ব্যয়ে ‘রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন’ প্রকল্পের আওতায় মহানগরজুড়ে উন্নয়ন কাজ চলমান রয়েছে। এই প্রকল্পের বাইরেও বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজ চলমান রয়েছে। এসব কাজ দ্রুত বাস্তবায়ন ও সঠিকভাবে তদারকির লক্ষ্যে কমিটি গঠন করে দেওয়া হয়েছে। প্রত্যেক কমিটিকে নিজ নিজ দায়িত্বপ্রাপ্ত কাজ সঠিকভাবে বাস্তবায়ন করতে হবে।
সভায় বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়ন প্রকল্প, স্যাটেলাইট টাউন নির্মাণ প্রকল্প, কবরস্থান ও খেলার মাঠ তৈরীর জন্য জমি অধিগ্রহণ সংক্রান্ত প্রকল্প, হযরত শাহ মখদুম রূপোশ (র:) দরগাহ শরীফের উন্নয়ন প্রকল্প, শহীদ এএইচএম কামারুজ্জামান এঁর সমাধিসৌধ নির্মাণ প্রকল্প, রাজশাহী মহানগরীর জলাশয় সংরক্ষণ প্রকল্প, স্বল্প আয়ের মানুষের জন্য বাড়ী নির্মাণ প্রকল্প, সিটি হাসপাতালসহ নগর মাতৃসদন এবং ৪টি নগর স্বাস্থ্য কেন্দ্র চালুকরণ, দারুচিনি প্লাজা মার্কেট চালুকরণ, কারিগরী শিক্ষা প্রতিষ্ঠান, স্কুল ও কলেজ এবং ভাষা শিক্ষা ইনস্টিটিউট চালুকরণ, শহীদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানার উন্নয়ন কাজ, মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বেঞ্চ স্থাপন, শেখ রাসেল আইসিটি ল্যাব স্থাপন, এ্যানেক্স ভবনের কক্ষ ও ফ্লোর বরাদ্দ, শেখ রাসেল শিশু পার্কে শিশুদের জন্য নন মেকানিক্যাল খেলার ব্যবস্থাকরণ, কন্ট্রোল এন্ড কমান্ড সেন্টার চালুকরণ, ওলামা কল্যাণ ট্রাস্ট গঠন, প্রান্তিক জনগোষ্ঠির কল্যাণে ব্যাংক গঠন, সিটি মিউজিয়াম, আর্টগ্যালারি, আর্কাইভস নির্মাণ বিষয়ে বিস্তারিত আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় রাসিকের ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামরুজ্জামান, নুরুজ্জামান টুকু, আব্দুল মোমিন, আনোয়ার হোসেন আনার, তৌহিদুল হক সুমন, আব্দুল হামিদ সরকার, সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়েশা খাতুন, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব মোঃ মশিউর রহমান সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ