শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজশাহীতে শিক্ষাবৃত্তির চেক বিতরণ

অজয় ঘোষ, রাজশাহী ব্যুরো
রাজশাহী জেলা পরিষদ ২০২১-২০২২ অর্থবছরের শিক্ষাবৃত্তির চেক বিতরণ করেছে। অনুষ্ঠানে ৯টি উপজেলার ৯০জন মেধাবী দরিদ্র শিক্ষার্থীদের মাঝে ১০ হাজার টাকার চেক বিতরণ করা হয়।
বৃহসপিতবার সকালে নিজ সভাকক্ষে শিক্ষাবৃত্তির চেক প্রদান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রাজশাহী জেলা পরিষদের প্রশাসক মোহাম্মদ আলী সরকার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগের স্থানীয় সরকারের পরিচালক মোঃ এনামুল হক। আরো উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজা হাসান ও সহকারী প্রকৌশলী মাসুদ-ই-মোহাম্মদ অনেকে।
প্রধান অতিথি মোঃ এনামুল হক বলেন, আমার জানা মতে রাজশাহী বিভাগের ৮টি জেলা রয়েছে, তার ভিতর মাত্র দুইটি জেলা পরিষদে নিজেদের অর্থ থেকে এই শিক্ষাবৃত্তি প্রদান করে আসছে। এই দশ হাজার টাকা খুব বড় বিষয় নয়। শিক্ষার্থীদের জেলা পরিষদে ডেকে এই সুন্দর পরিবেশে তাদের সম্মানিত করা হয়েছে। দশ হাজার টাকা একটি টোকেন মাত্র, এটা তোমাদের ভবিষ্যতের জন্য অনুপ্রেরনা হয়ে থাকবে। তবুও এই অর্থ তোমাদের অনেক কাজে আসবে। তোমরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষা দিতে যাওয়ার সময় এই অর্থ ব্যবহার করতে পারলে তোমাদের বাবা-মা‘র উপর থেকে অনেক চাপ কমে যাবে।
চেক বিতরণ শেষে অনুষ্ঠানের সভাপতি মোহাম্মদ আলী সরকার তার বক্তব্যে বলেন, আমি যতদিন রাজশাহী জেলা পরিষদের দায়িত্বে থাকবো, ততদিন এই সকল দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের পাশে থেকে তাদের সাহায্য করবো। আমার জেলা পরিষদের সকল কমকর্তা অক্লান্ত পরিশ্রম করে ৯টি উপজেলা থেকে জিপিএ-৫ প্রাপ্ত দরিদ্র অসহায় মেধাবী শিক্ষার্থীদের বেছে নিয়েছেন। তোমরা ভালো রেজাল্ট করে আমার আছে আসবে, আমি তোমাদের জন্য অবশ্যই কিছু করবো ইনশাল্লাহ। তোমাদের জন্য সব সময় আমার দোয়ার খোলা থাকবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ