সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে গ্যাস সরবরাহ বন্ধ, ভোগান্তি চরমে

মোঃ সাজেদুর রহমান
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
নারায়ণগঞ্জের রূপগঞ্জে গ্যাস সরবরাহ বন্ধ থাকায় চরম ভোগান্তির শিকার হাজার হাজার পরিবার। শুক্রবার (১৭ জুন) দুপুর থেকেই গ্যাস সংকটে পরতে হয় গ্রাহকদের বিকেলে পুরো পুরি বন্ধ হয়ে যায় ।
খোঁজ নিয়ে জানা যায়, গত শুক্রবার সকাল সারে ১০ টার দিকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেডের ভেতরে একটি ভবনের পাইলিংয়ের কাজ করার সময় তিতাস গ্যাসের পাইপ ফেটে ভয়াবহ আগুনের বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট ৭ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এদিকে অগ্নিকান্ডের ঘটনার পর সিদ্ধিরগঞ্জ, রূপগঞ্জসহ আশপাশের এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে দিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এতে করে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে রূপগঞ্জের হাজার হাজার পরিবারকে।

গোলাকান্দাইল এলাকার গ্রাহক নাসির উদ্দিন বলেন, আজ দুইদিন যাবৎ গ্যাস নেই রান্না-বান্না টোটালি বন্ধ হোটেল থেকে রান্না করা খাবার খাচ্ছি। এভাবে কদিন থাকবে তার জানা নেই কারো। গ্যাস না থাকায় অনেক কষ্ট হচ্ছে ছোট শিশুদের খাবারের বেশি সমস্যা হচ্ছে।

যাত্রামুড়ার এলাকার গ্রাহক আরাফাত ইসলাম মাহিম জানান, হঠাৎ গ্যাস সরবারাহ বন্ধ হয়ে যাওয়ার কারণে রান্নাবান্না বন্ধ হয়ে গেছে। বিশেষ করে বৈরী আবহাওয়ার কারণে বাহিরের লাকড়ি চুলোয় ও রান্না করা সম্ভব হচ্ছেনা তাই হোটেল থেকে খাবার এনে খেতে হচ্ছে। পুরো রূপগঞ্জের চিত্র একই তাই হোটেল গুলোতে ভীর জমাচ্ছে। আবার অনেকেই শুকনো খাবার চিড়া, মুড়ি, রুটি কলা খেয়ে দিন পাড় করছেন তারা।

রূপসি এলাকার গৃহিনী অনামিকা বলেন, এভাবে না জানিয়ে গ্যাস সরবরাহ বন্ধ করায় চরম বিপাকে আছি আমরা। দ্রুতই এর সমাধান হওয়া দরকার।

এ বিষয়ে তিতাস গ্যাসের জোবিও সোনারগাঁ ও যাত্রামুরা শাখার ব্যবস্থাপক মেজবাউর বলেন, আদমজী ইপিজেডর গ্যাস লিকেজের মেরামতের কাজ চলছে। মেরামতের কাজ আগামীকাল বিকেলের মধ্যে শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে। শেষ হলে সন্ধ্যার মধ্যেই গ্যাস সরবরাহ স্বাভাবিক হবে বলে তিনি বলেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ