সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লক্ষ্মীপুরে প্রধানমন্ত্রীর জমিসহ গৃহ হস্তান্তর আশ্রয়ন প্রকল্পের উদ্বোধন

অ আ আবীর আকাশ, লক্ষ্মীপুর প্রতিনিধিঃ
মজিব বর্ষ উপলক্ষে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরপোড়াগাছা ইউনিয়নে অসহায় গৃহহীন নদী ভাঙ্গা মানুষের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী গৃহ হস্তান্তর অনুষ্ঠানের শুভ সূচনা করেন।

১৯৭২ সালের ২০ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান লক্ষ্মীপুরের চরপোড়াগাছা ইউনিয়নে নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত ২১০ টি পরিবারকে পুনর্বাসনের লক্ষ্যে প্রতিটি পরিবারকে আড়াই একর ভূমি বন্দোবস্ত প্রদান করে ছিন্নমূল ও অসহায় মানুষের পুনর্বাসন কার্যক্রম সর্বপ্রথম শুরু করেন। বঙ্গবন্ধু স্মৃতি বিজড়িত এই ইউনিয়নের চর কলাকোপা আশ্রয়ন প্রকল্পে ৫.১৫ একর ভূমি অবৈধ দখল উদ্ধারকৃত খাস জমিতে নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত জেলে ভিক্ষুক বিধবা ও অসহায় ১৪২টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রী জমিসহ গৃহ হস্তান্তর করেন।

বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভার্চুয়ালি সরাসরি সংযুক্ত হয়ে প্রধানমন্ত্রী সুবিধাভোগীদের মাঝে গৃহ হস্তান্তর করেন। জেলা প্রশাসক আনোয়ার হোসাইন আকন্দ এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আশরাফ উদ্দিন, পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান, স্থানীয় সংসদ সদস্য মেজর (অব) আব্দুল মান্নান, জেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম ফারুক পিংকু, জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব মোঃ শাহজাহানসহ জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ।

উল্লেখ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা একই সাথে বাগেরহাট, ময়মনসিংহ, পঞ্চগড় ও মাগুরা জেলাতেও ভিডিও কনফারেন্সের মাধ্যমে জমিসহ গৃহ হস্তান্তর করেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ