সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সাতক্ষীরা থেকে দূরপাল্লার সব রুটে বাস বন্ধ

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা ও যশোর শ্রমিক ইউনিয়নের দ্বন্দ্বে হঠাৎ করে সাতক্ষীরা থেকে দূরপাল্লার সব রুটে বাস চলাচল বন্ধ হয়ে গেছে। তবে আঞ্চলিক রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।বুধবার (৯ আগস্ট) সকাল থেকে সাতক্ষীরার কাউন্টার থেকে ঢাকার উদ্দেশে কোনো বাস ছেড়ে যাচ্ছে না।

তবে কী কারণে বাস চলাচল বন্ধ সে বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি বাস কাউন্টার কর্মীরা। দূরপাল্লার পরিবহন মালিক সমিতির নেতারাও এ বিষয়ে কোনো কথা বলছেন না।নাম প্রকাশে অনিচ্ছুক যশোর পরিবহন মালিক সমিতির এক নেতা জানান, সাতক্ষীরার কালীগঞ্জে শ্রমিক ইউনিয়নের সদস্যরা ঢাকা থেকে শ্যামনগরের উদ্দেশে ছেড়ে আসা সব পরিবহন চলাচলে বাধা সৃষ্টি করেন। মাঝে মাঝে চেকের নামে যাত্রী হয়রানি ও বাস থেকে জোর করে যাত্রী নামিয়ে দেন। কয়েকদিন আগে যশোর শ্রমিক ইউনিয়নের কয়েকজন সদস্যকে তারা মারধরও করেছেন। এসব বিষয় সমাধান না হওয়া পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে। সাতক্ষীরা থেকে কোনো বাস ঢাকায় যেতে পারবে না।

সাতক্ষীরা বাস শ্রমীক ইউনিয়নের নেতা মো. খোকন জানান, সাতক্ষীরা ও যশোরের বাস মালিক, শ্রমিকদের দ্বন্দ্বে সকাল থেকে বাস চলাচল বন্ধ আছে। প্রশাসনের হস্তক্ষেপে আমাদের নেতারা আলোচনায় বসেছেন। আশা করছি বিকেলের মধ্যে বাস চলাচল শুরু হতে পারে।সাতক্ষীরা জেলা বাস মিনিবাস মালিক সমিতির আহ্বায়ক সাইফুল কবির সাবু জানান, দুই জেলার মালিক সমিতির নেতাদের মধ্যে কিছু সমস্যা হয়েছে। দুই পক্ষর সঙ্গে আলোচন চলছে। বিকেলের মধ্যে সব সমস্যার সমাধান হয়ে যাবে।

তিনি বলেন, আপাতত শুধু দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। আঞ্চলিক সব রুটে বাস চলাচল স্বাভাবিক আছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ