শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

সিলেটে পানিবন্দি মানুষের দুঃখ-দুর্দশা কমাতে সরকার সবধরনের পদক্ষেপ গ্রহণ করেছে : পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

সিলেটে আকস্মিক বন্যায় মানুষের দুঃখ-দুর্দশা কমাতে সরকারের পক্ষ হতে সবধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

আজ ( শুক্রবার ১৭ জুন ) বিকাল তিনটার দিকে তার ফেরিফাইড পেজে এক ভিডিও বার্তায় এ তথ্য জানান।

তিনি বলেন, বন্যা পরিস্থিতি সম্পর্কে আমাদের নেতাকর্মী ও প্রশাসন সার্বক্ষনিক খোঁজখবর জানাচ্ছেন। তাদের কাছ থেকে তথ্য জানার পরপরই প্রধানমন্ত্রীকে জানিয়ছি। সাথে সাথে  দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমানকে জানিয়েছি।

এসময় তিনি আরও বলেন, বন্যা পরিস্থিতি মোকাবেলায় সরকার ৮ হাজার প্যাকেট শুকনো খাবার, ২০০ টন চাল এবং ৩০ লাখ টাকা অনুদান দিয়েছে।

পানিবন্দিদের উদ্ধার করতে ইতোমধ্যেই সেনাবাহিনী কাজ শুরু করেছে। উদ্ধার কাজের জন্য পর্যাপ্ত নৌযানের ব্যবস্থা করা হয়েছে। পানিবন্দিদের চিন্তামুক্ত থেকে অপেক্ষার জন্য আহ্বান করেছেন। এছাড়াও তৈরি খাবার নিয়ে সর্বত্র ছুটে যাওয়ার নির্দেশ দিয়েছেন স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাদের।

এসময় তিনি বলেন, আমাদের সরকারের পর্যাপ্ত রিলিফের ব্যবস্থা রয়েছে। প্রয়োজনে আরও অনুদান দেয়া হবে। সুতরাং আপনাদের ভয় নেই। আমরা আছি আপনাদের পাশে।

এদিকে স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি ও বন্যাকবলিত মানুষেরা জানিয়েছেন, সিলেট নগরের অন্তত ২০টি এলাকার পাশাপাশি জেলার কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, সদর, জৈন্তাপুর, কানাইঘাট ও দক্ষিণ সুরমা উপজেলার ছয় শতাধিক গ্রাম বন্যার পানিতে প্লাবিত হয়েছে। এতে কমপক্ষে ১০ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। এসব এলাকায় বেড়েছে জোঁক, সাপ ও পোকামাকড়ের উপদ্রব। চলাচলের জন্য মিলছে না নৌকা। ফলে জরুরি প্রয়োজনে কেউ ঘরের বাইরে বেরোতে পারছেন না।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ