বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অপহরনের চার দিন পর অপহৃত বেলাল উদ্ধার

অপহরনের চার দিন পর অপহৃত বেলাল উদ্ধার

বান্দরবানে একজন অপহৃত ভিকটিমকে অপহরনের তিনদিন পর উদ্ধার করেছে র‌্যাব। নিখোঁজের পর  বান্দরবান জেলার সদর থানার লেদাইয়া পাহাড় এর চূড়া থেকে আহত অবস্থায় উদ্ধার করে র‌্যাব-১৫ সদস্যরা।

র‌্যাব-১৫ সহকারী পরিচালক মোঃ বিল্লাল উদ্দিন জানান, গোয়েন্দা তথ্য বিশ্লেষ্ন ও প্রযুক্তির সহায়তায় বিভিন্ন পাহাড় পর্বতে খোজাঁখুজি করে তাকে উদ্ধার করা হয়েছে। তাকে উদ্ধারের সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অপহরনকারীরা পালিয়ে যায়। উদ্ধারকৃত বেলালকে প্রাথমিক চিকিৎসা শেষে তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও জানান, ভিকটিম বেলালের ভাই দেলোয়ার র‌্যাব-১৫ সিপিসি-৩ বান্দরবন ক্যাম্পে একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগে তিনি বলেন তার বড়ভাই মোঃ বেলাল গাজী (৫২) পেশায় একজন  নার্সারির ব্যবসায়ী। সে গত ১ জুন আনুমানিক দুপুর  ২টায় নার্সারির কাজে বাড়ি থেকে বের হয়ে যায়।

এরপর অনেক সময় অতিবাহিত হওয়ার পর সে বাড়িতে ফিরে না আসায় অনেক খুঁজাখুজির এক পর্যায়ে তাকে না পাওয়া গেলে চট্টগ্রামের বোয়ালখালী থানায় একটি নিখোঁজ ডায়েরী লিপিবদ্ধ করা হয়।

পরবর্তীতে একটি অপরিচিত মোবাইল নম্বর থেকে একজন ব্যক্তি অপহৃত বেলালের পরিবারের মোবাইলে ফোন করে অপহরনের সংবাদ জানায়। বেলালকে ফিরে পেতে মুক্তিপণ বাবদ পাঁচ লক্ষ টাকা দাবি করা হয় সেই নাম্বার থেকে। মুক্তিপণ না দিলে বেলালকে খুন করে লাশ গুম করে ফেলার হুমকি প্রদান করা হয়েছিল।

উদ্ধারের পর ভিকটিম বেলাল জানায়, কয়েকজন অপহরণকারী গত ১ জুন তাকে অপহরণ করে হাত-পা বেধে পাহাড়ের চূড়ায় আটকে রেখে মারধর করে এবং তার পরিবারের মোবাইল নম্বর নিয়ে মুক্তিপণ দাবি করে। আমি এ বিষয়ে বান্দরবান সদর থানায় অপহরণ মামলা দায়ের করেছি।

 

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ