বৃহস্পতিবার, ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

হিলি স্থলবন্দরে বেড়েছে পেঁয়াজের আমদানি, প্রতিকেজি পেঁয়াজের দাম কমেছে ৭ থেকে ৮ টাকা

হিলি প্রতিনিধিঃ

হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে বেড়েছে পেঁয়াজের আমদানি। আমদানি বাড়ায় বন্দরে কমেছে আমদানিকৃত পেঁয়াজের দাম। দাম কমায় স্বস্তি ফিরেছে পাইকারদের মাঝে। চাহিদার তুলনায় আমদানি বেশি হওয়ায় দাম কমেছে বলছেন ব্যবসায়ীরা।

দেশের বাজার স্বাভাবিক রাখতে কোরবানি ঈদের আগে পেঁয়াজ আমদানির অনুমতি দেয় সরকার। আমদানি অনুমতি পাবার পর গেলো ৫ ই জুলাই থেকে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে শুরু হয় পেঁয়াজের আমদানি । শুরুর দিকে আমদানি কিছুটা কম হওয়ায় বাড়তি ছিলো আমদানিকৃত পেঁয়াজের দাম।

হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানি কারক আলহাজ¦ বাবলুর রহমান বলেন, সম্প্রতি ঈদের ছুটি শেষে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে বেড়েছে পেঁয়াজের আমদানি। আমদানি বাড়ায় কমেছে পেঁয়াজের দাম, গেলো কয়েকদিন আগেও বন্দরে প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হয়েছে ৩০ থেকে ৩২ টাকা কেজি দরে বর্তমানে তা কেজিতে ৭ থেকে ৮ টাকা কমে বিক্রি হচ্ছে ২৩ থেকে ২৪ টাকা,এছাড়াও নিম্ন মানের পেঁয়াজ প্রতিকেজি বিক্রি হচ্ছে ১৮ থেকে ২০ টাকা। দাম কমায় কিছুটা স্বস্তি ফিরেছে পাইকারদের মাঝে ।এদিকে ভারতে পেঁয়াজের দাম কম অন্যদিকে চাহিদার তুলনায় আমদানি বাড়ায় দাম কমেছে বলে জানান আমদানিকারকরা।

হিলি কাস্টমসের তথ্যমতে,চলতি সপ্তাহে ভারত থেকে ১শ ৭২ টি ট্রাকে ৪ হাজার ৭শ ৫৬ মেট্টিক টন পেঁয়াজ আমদানি হয়েছে হিলি স্থলবন্দর দিয়ে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ