মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ দফা দাবিতে ময়মনসিংহে ট্রেন কমিউনিটি ও নাগরিকবৃন্দের মানববন্ধন

নজরুল ইসলাম জুয়েল,ময়মনসিংহ

ময়মনসিংহ হতে ঢাকা বিরতিহীন ও ময়মনসিংহ হতে সিলেট এবং রংপুর পর্যন্ত আন্তঃনগর ট্রেন চালুসহ ময়মনসিংহ হয়ে চলাচলকারী সকল আন্তঃনগর ট্রেনের ময়মনসিংহ কোটায় আসন বৃদ্ধি এবং জয়দেবপুর থেকে ময়মনসিংহ রেললাইন দ্রুত সংস্কারসহ ডাবল লাইন নির্মাণ করে গতি বাড়ানোর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মহানগরীর রেলওয়ে স্টেশনের সামনে ঘণ্টাব‍্যাপী মানববন্ধন করেছে ময়মনসিংহ ট্রেন কমিউনিটি ও ময়মনসিংহের সচেতন নাগরিকবৃন্দ।

মানববন্ধনে বক্তব্য রাখেন ব্রহ্মপুত্র সুরক্ষা আন্দোলনের সমন্বয়ক আবুল কালাম আল আজাদ, বাংলাদেশ পরিবেশ সুরক্ষা আন্দোলন (বাপার) নির্বাহী সদস্য ফরিদুল ইসলাম, সমাজকর্মী ইবুনুল সাঈদ রানা, ময়মনসিংহ রেল কমিটির মডারেটর সাকিব হাসান, দিব‍্য সাহা, শাহ মো. আব্দুল্লাহ জাহেদ প্রমুখ।

এ সময় বক্তাগণ ৬ দফা দাবি জানিয়ে বলেন, ময়মনসিংহ- ঢাকা ময়মনসিংহ রোডে স্বতন্ত্র আন্তঃনগর ট্রেন চালু করতে হবে। ময়মনসিংহ হতে সিলেট এবং রংপুর পর্যন্ত সরাসরি আন্তঃনগর ট্রেন চালু করতে হবে। ঢাকা থেকে ময়মনসিংহ হয়ে জামালপুর, নেত্রকোনা জেলার চলাচলকারী সকল আন্তঃনগর ট্রেনের ময়মনসিংহ কোটায় আসন বৃদ্ধি করতে হবে। জয়দেবপুর- ময়মনসিংহ রেললাইন সংস্কার করে ট্রেনের গতি বাড়ানোর এবং জয়দেবপুর থেকে ময়মনসিংহ- জামালপুর হয়ে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ডুয়েল গেজ ডাবল রেল লাইন প্রকল্প দ্রুত বাস্তবায়ন করতে হবে।

ময়মনসিংহ রেল স্টেশনের সকল ওব্যবস্থাপনা ও দুর্নীতি দূর করন ময়মনসিংহ বিভাগীয় রেলওয়ে স্টেশনকে অত্যাধুনিক ভাবে টার্মিনাল রেলওয়ে স্টেশন আদলে পূর্ণ নির্মাণ করতে হবে এবং একটি সিন্ডিকেট রেল সেবা থেকে বঞ্চিত করার পাঁয়তারা করছে, তাদের কঠিনভাবে প্রতিহত করতে হবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ