সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চিতলমারীতে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধিঃ
বাগেরহাটের চিতলমারীতে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়। এ দিন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা অর্ধনমিত অবস্থায় উত্তোলন করা হয়।
সকাল ৯টায় উপজেলা পরিষদের অভ্যন্তরে বঙ্গবন্ধুর ম্যুারালে পুষ্পস্তবক অর্পণ করেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীনের পক্ষে সংরক্ষিত মহিলা আসনের সাবেক এমপি হ্যাপি বড়াল। এছাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অশোক কুমার বড়াল, মহিলা ভাইস চেয়ারম্যান সাবেরা কামাল স্বপ্না, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইয়েদা ফয়জুন্নেছা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল হোসেন খান, সাধারণ সম্পাদক পীযূষ কান্তি রায়।
এছাড়া ফুল শ্রদ্ধা জানায়, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ, থানা প্রশাসন, সরকারি বঙ্গবন্ধু মহিলা ডিগ্রী কলেজ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, এলজিডি, চিতলমারী সাব-রেজিষ্ট্রার ও দলিল লেখক সমিতি, সোনালী ব্যাংক চিতলমারী শাখা, জোনাল অফিস পল্লী বিদ্যুৎ, এনজিও সুখি মানুষসহ বিভিন্ন সংঘঠনের নেতাকর্মীরা।
এদিন সকাল সাড়ে ৯টায় উপজেলা প্রশাসনের আয়োজনে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে মিলিত হয়। সকাল ১০টা ৩০ মিনিটে উপজেলা অডিটিরিয়াম ভবনে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বেলা ১১টায় যুব উন্নয়ন থেকে প্রশিক্ষণ প্রাপ্তদের মাঝে ঋণ বিতরণ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে গাছের চারা রোপন করা হয়। এছাড়া সকল ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া মাফিল ও বিশেষ প্রার্থনা করা হয়।
অপরদিকে চিতলমারী উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ