সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

জাতীয় পার্টি আর আওয়ামী লীগের সঙ্গে নেই: জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টি (জাপা) আর ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটে নেই বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর মহানগর নাট্যমঞ্চে আয়োজিত বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের সম্মেলনে এ কথা জানান তিনি।

জিএম কাদের বলেন, আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টি এখন জোটে নেই। কাজেই ভাঙা গড়ার প্রশ্ন নেই। যেদিন থেকে আমরা বিরোধী দল হিসেবে কাজ করছি, সেদিন থেকেই আমরা আর আওয়ামী লীগে নেই, জোটে নেই।তিনি বলেন, আমরা একসঙ্গে নির্বাচন করেছি। বন্ধুত্বপূর্ণভাবে কাজ করেছি। আমাদের একটা ভালো সম্পর্ক ছিল, এখনো কিছুটা আছে।

জাপা চেয়ারম্যান বলেন, দেশ ও জাতির স্বার্থে আওয়ামী লীগ যদি ভালো কাজ করে আমরা তাদের সঙ্গে থাকবো। যেমন অতীতে ছিলাম। আর যদি আমরা তাদের ওপর আস্থা হারিয়ে ফেলি, যেমন জনগণ আস্থা হারিয়ে ফেলেছে। ভবিষ্যতে নাও থাকতে পারি।ইলেক্ট্রনিক ভোটিং মেশিনকে (ইভিএম) শান্তিপূর্ণ কারচুপির মেশিন আখ্যা দিয়ে তিনি বলেন, ইভিএমের মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে না। কারচুপি করে সরকার যাকে চাইবে তাকেই পাস করিয়ে দিতে পারবে।

তবে নির্বাচন বর্জনের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানান জিএম কাদের।তিনি আরও বলেন, এটা অনেক কঠিন একটা সিদ্ধান্ত। রাজনৈতিক পরিস্থিতি আমাকে দেখতে হবে। জনগণকে বাঁচাতে হবে, নিজেকে বাঁচাতে হবে। তার জন্য সামনে আমরা অবস্থা, পরিবেশ বুঝে আমরা ব্যবস্থা নেবো।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ