রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রসুতির মৃত্যুর ঘটনায় থানায় মামলা
হাসপাতালের পরিচালকসহ ৬ আসামী কারাগারে

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের কালীগঞ্জে জনসেবা জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের ভুল চিকিৎসায় প্রসূতি শিরিন বেগমের (৩০) মৃত্যুর ঘটনায় ওই হাসপাতালের পরিচালকসহ তার ৬ সহযোগীকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১। এ সময় ভিকটিমের চিকিৎসা সংক্রান্ত কাগজপত্রসহ হাসপাতাল পরিচালনার মেয়াদোত্তীর্ণ নথিপত্র উদ্ধার করা হয়।
গত ২৩ আগষ্ট রাতে কালীগঞ্জ পৌর এলাকার বড়নগর রোড বালীগাঁও গ্রামে অভিযান চালিয়ে হাসপাতালের পরিচালক বন্যা আক্তারসহ ৬ জনকে আটক করে র‌্যাব। বুধবার (২৪ আগস্ট) রাতে গ্রেফতারকৃত সকল আসামীকে কালীগঞ্জ থানায় হন্থান্তর করা হয়। পরে তাদের বিরুদ্ধে নিহতের স্বামী আব্দুর রাজ্জাক বাদী হয়ে বন্যা আক্তার (৩১), মো. আশিকুর রহমান (২৫), সংগীতা তেরেজা কস্তা (৩৩), মেরী গোমেজ (৪০), সীমা আক্তার (৩৪) ও শামীমা আক্তার (৩২), পলাতক আসামী মো. জহিরুল ইসলাম (৩১), ডাঃ আব্দুল্লাহ আল মাসুদ(৫০), শাওন (২৪) সহ অজ্ঞাত আরোও ৬/৭ জনকে আসামী করে ৩০৪(ক)/১০৯ এর পেনাকোড ১৮৬০, তৎসহ ২০০২ সনের রক্ত সঞ্চালন আইন ২৫ ধারায় কালীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর ১৮, তারিখ ২৪/০৮/২২ইং।
বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মশিউর রহমান খান। বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে তাদেরকে গাজীপুর আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। গ্রেফতাকৃতরা হলো হাসপাতালের পরিচালক বন্যা আক্তার, মো. আশিকুর রহমান, সংগীতা তেরেজা কস্তা, মেরী গোমেজ, সীমা আক্তার ও শামীমা আক্তার। অন্য আসামিরা পলাতক রয়েছেন।
অন্যদিকে, প্রসূতি শিরিন উপজেলার তুমলিয়া ইউনিয়নের দক্ষিণ চুয়ারিয়াখোলা গ্রামের ক্ষুদ্র ব্যবসায়ী আব্দুর রাজ্জাকের স্ত্রী। নিহতের সদ্য নবজাতক ছাড়াও ১০ বছরের দুটি যমজ ছেলে সন্তান রয়েছে।
এসআই মশিউর রহমান খান জানান, গ্রেফতাকৃত সবাইকে গাজীপুর আদালতে তোলা হবে। আদালদের কাছে ১০ দিনের রিমান্ড চাওয়া হবে। পরবর্তীতে আদালতের সিদ্ধান্ত অনুয়ায়ী বিচার কাজ চলমান থাকবে বলেও তিনি জানান ।
এ ঘটনায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মনজুর-ই-এলাহী জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গাইনী ডাক্তার সানজিদা পারভীনকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির বাকী দুই সদস্য হলেন ডা. মুনমুন আক্তার, মো. এমরান (অ্যানেস্থেসিয়া)। কমিটিকে তিন কর্মদিনের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ