রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রামগড়ে ১৪৪ ধারা জারি

খাগড়াছড়ি প্রতিনিধি

আওয়ামী লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচিকে ‘অনাকাঙ্ক্ষিত সংঘর্ষ’ এড়াতে রামগড় উপজেলায় আজ সোমবার (২৯ আগস্ট) ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। রোববার (২৮ আগস্ট) রাতে এ সংক্রান্ত এক গণবিজ্ঞপ্তি জারি করেন রামগড় ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত।

রোববার রাতে গণবিজ্ঞপ্তিতে রামগড় উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, জ্বালানি তেল, পরিবহন ভাড়া ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপির ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রামগড় উপজেলা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিক্ষোভ সমাবেশের প্রস্তুতি গ্রহণ করেছেন। অন্যদিকে একইস্থানে, একই তারিখ ও সময়ে বাংলাদেশ ছাত্র লীগের উদ্যোগে সভা ও সমাবেশের আয়োজন করবেন মর্মে সংবাদ পাওয়া গেছে।

ইউএনও জানান, একইস্থানে, একই তারিখ ও একই সময়ে বাংলাদেশের দুইটি বৃহত্তর রাজনৈতিক দলের কর্মসূচির কারণে জনজীবনের অসুবিধা ও উপজেলার স্বাভাবিক শান্তি শৃঙ্খলা বিঘ্নিত হওয়ার আশঙ্কা রয়েছে। যেহেতু উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশ অক্ষুন্ন রাখা অপরিহার্য। যে কারণে ২৯ আগস্ট সকাল ৮ টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত রামগড় উপজেলার মাস্টার পাড়া থেকে পৌরভবন পর্যন্ত সকল প্রকার সভা সমাবেশ, মিছিল মিটিং, লোক সমাগম এবং চার বা ততোধিক ব্যক্তির একত্রে চলাচল ও আইনশৃঙ্খলা পরিপন্থী সকল অবৈধ কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করে উল্লিখিত স্থানে ১৮৯৮ সালের ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা জারি করলাম।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ